thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ এপ্রিল ২০১৭, ১২ বৈশাখ ১৪২৪,  ২৮ রজব ১৪৩৮

বেলের অনন্য রেকর্ড

২০১৫ অক্টোবর ০৬ ১৭:৫১:৩৭
বেলের অনন্য রেকর্ড

দ্য রিপোর্ট ডেস্ক : আবারও ওয়েলসের বর্ষসেরা খেলোয়ার নির্বাচিত হয়েছেন গ্যারেথ বেল। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলা এই তারকা ফুটবলার এ নিয়ে পঞ্চমবারের মতো এই পদক জিতেছেন; যা একটি রেকর্ড। এর আগে দেশটির আর কোনো খেলোয়াড় এই কৃতিত্ব দেখাতে পারেননি। শেষ ৬ বছরের মধ্যে পাঁচবারই বর্ষসেরা নির্বাচিত হয়েছেন গ্যারেথ বেল। মাঝে ২০১২ সালে লিভারপুলের মিডফিল্ডার জো অ্যালন জিতেছিলেন এই পদক।

সোমবার রাতে আড়ম্বপূর্ণ এক অনুষ্ঠানে বেলের হাতে এই পদক তুলে দেওয়া হয়েছে।

মূলত ইউরো ২০১৬-এর বাছাই পর্বের পারফরম্যান্সই গ্যারেথ বেলকে বর্ষসেরার পদক এনে দিয়েছে এবার। বাছাই পর্বের খেলায় এখন অব্দি প্রতিপক্ষের জালে মোট ৯টি গোল দিয়েছে ওয়েলস। এর ৮টিতেই রয়েছে বেলের সংশ্লিষ্টতা। তিনি নিজে করেছেন ৬টি গোল; বানিয়ে দিয়েছেন আরও দুটি গোল। তার এমন নৈপুণ্যের বদৌলতেই দীর্ঘ ৫৮ বছর পরে ফিফা আয়োজিত বড় কোনো টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে খেলার দ্বারপ্রান্তে রয়েছে ওয়েলস। আর একটি পয়েন্ট পেলেই চলবে দেশটির।

বেলের প্রশংসা করে ওয়েলস জাতীয় ফুটবল দলের কোচ ক্রিস কোলম্যান বলেছেন, ‘গত মৌসুমের দিকে তাকালে দেখবেন সে আমাদের দলের হয়ে অসাধারণ কিছু গোল করেছে। দলের সবাই ভাল খেলেছে। তবে আমার দৃষ্টিতে, এই পদকের জন্য বেলই সবচেয়ে যোগ্য দাবিদার।’

সোমবার রাতে কার্ডিফে অনুষ্ঠিত পদক প্রদান অনুষ্ঠানে গ্যারেথ বেলের হাতে উঠেছে আরও দুটি পুরস্কার। এর একটি হল- ভক্তদের ভোটে সেরা ফুটবলার। অন্যটি হল- খেলোয়াড়দের ভোটে সেরা খেলোয়াড়ের পদক।

(দ্য রিপোর্ট/এনপিএস/জেডটি/আরকে/অক্টোবর ০৬, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে