thereport24.com
ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি ২০১৭, ৫ মাঘ ১৪২৩,  ১৯ রবিউস সানি ১৪৩৮

সান্ত্বনার জয়ে বিদায় শ্রীলঙ্কার

২০১৫ অক্টোবর ০৬ ১৮:১৬:৪২
সান্ত্বনার জয়ে বিদায় শ্রীলঙ্কার

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রথম দুই ম্যাচ হারে শ্রীলঙ্কার বিদায় নিশ্চিত ছিল আগেই। তথাপি অন্তত একটি জয় নিয়ে বাড়ি ফিরতে চেয়েছিলেন লঙ্কান কোচ সুমিথ ওয়ালপোলা। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ ফুটবলের বাছাইপর্বে ভুটানের বিপক্ষে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে ২-০ গোলের জয়ে সেই আশা পূরণ হয়েছে তাদের। তিন ম্যাচে লঙ্কানদের অর্জন ৩ পয়েন্ট। এর আগে বাংলাদেশের কাছে ২-০ ও উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হেরেছিল লঙ্কানরা। আর ভুটান ফিরছে এক পয়েন্ট নিয়ে। ভুটান প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৭-০ গোলে হারলেও দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে।

শেষ ম্যাচে লঙ্কানদের খেলায় যথেষ্ট ছন্দ ছিল। রক্ষণভাগ সামাল দেওয়ার পাশাপাশি গোলের সুযোগও সৃষ্টি করেছে। ১৩ মিনিটেই গোল করে এগিয়ে যায় শ্রীলঙ্কা। ডানপ্রান্ত থেকে লঙ্কান অধিনায়ক দানুসকা মাদুসঙ্কার কৌণিক পাস থেকে বক্সে বল রিসিভ করে শটে লক্ষ্যভেদ করেছেন ফরোয়ার্ড আফাম আকরাম (১-০)।

সমতায় ফেরার একাধিক সুযোগ পেয়েছে ভুটান। ১৬ মিনিটে মিডফিল্ডার টিসেরিং সামদাপের কর্নার থেকে বল পেয়ে শট নিলেও লঙ্কান ডিফেন্ডারদের গায়ে লেগে বল ফেরত আসে। ২৪ মিনিটে লঙ্কান ফরোয়ার্ড নিকোলাস নাভিনের ভলি শট থেকে পাওয়া বলে দানুশকার হেড ভুটানের গোলরক্ষক গেইলস্টেন জ্যাংপো তালুবন্দী করতে সক্ষম হয়েছেন। দুই মিনিটের ব্যবধানে বদলি ডিফেন্ডার দানুসা পেরেরার প্রচণ্ডগতির শট নিজ আয়ত্তে নিয়ে নেন লঙ্কান গোলরক্ষক। তাই ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লঙ্কানরা।

ভুটান সমতায় ফিরতে না পারলেও ‍দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেছে লঙ্কানরা। তবে ৮৫ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে ভুটানের বক্সে ঢুকে মাপা শটে গোলরক্ষককে পরাস্ত করেছেন লঙ্কান ফরোয়ার্ড আফাম আকরাম (২-০)। আর ম্যাচে ফেরা হয়নি ভুটানের। ফলে ২-০ গোলের হার নিয়েই মাঠ ছেড়েছে তারা।

(দ্য রিপোর্ট/কেআই/এজেড/অক্টোবর ০৬, ২০১৫)


পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে