thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০১৭, ১১ মাঘ ১৪২৩,  ২৫ রবিউস সানি ১৪৩৮

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আব্দুর রহিম গুরুতর অসুস্থ

২০১৫ অক্টোবর ০৬ ১৮:১৮:১৯
বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আব্দুর রহিম গুরুতর অসুস্থ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এ্যাডভোকেট এম আব্দুর রহিম গুরুতর অসুস্থ হয়ে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের পশ্চিমাঞ্চলীয় জোনের জোনাল চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য।

প্রবীণ রাজনীতিক এম আব্দুর রহিম দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি, হাইপারটেনশনসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

তার স্বাস্থ্যের অবনতি হলে ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিসিইউ ইউনিটে ভর্তি করা হয়। শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য দিনাজপুর মেডিকেল কলেজের কার্ডিওলজি ও মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. খালিদ হাসানকে প্রধান করে সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল। পরবর্তীতে এই বোর্ডের পরামর্শে তাকে এয়ার এ্যাম্বুলেন্সযোগে সোমবার ঢাকায় ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে স্থানান্তর করা হয়।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এম আব্দুর রহিম ১৯৫৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করার পর ১৯৬০ সালে আইনজীবী হিসেবে দিনাজপুর বারে আইন পেশা শুরু করেন। তিনি ১৯৭০ সালে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়ে ১৯৭১-এর মহান স্বাধীনতাযুদ্ধে বৃহত্তর দিনাজপুর অঞ্চলের মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে অক্লান্ত পরিশ্রম করেন। তিনি স্বাধীন বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতাত্তোর আওয়ামী লীগের সভাপতি থাকাকালীন এম আব্দুর রহিম সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেন।

এ্যাডভোকেট এম আব্দুর রহিমের পুত্রদ্বয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর সাবেক চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিম ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমসহ পরিবারের অন্য সদস্যবৃন্দ তার দ্রুত আরোগ্যলাভের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

(দ্য রিপোর্ট/এইউএ/এপি/এজেড/অক্টোবর ০৬, ২০১৫)


পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে