thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুলাই ২০১৭, ৭ শ্রাবণ ১৪২৪,  ২৭ শাওয়াল ১৪৩৮

আকর্ষণীয় ঠোঁটের জন্য

২০১৫ অক্টোবর ০৬ ১৮:৪৪:১৫
আকর্ষণীয় ঠোঁটের জন্য

দ্য রিপোর্ট ডেস্ক : ফ্যাশন ম্যাগাজিন বা বিলবোর্ডের সুন্দরীদের দিকে তাকিয়ে অনেক সময় আপনার মন খারাপ হয়ে যায়। জুস হাতে মেয়েটার কী চমৎকার ঠোঁট। ইশ! আমার যদি এমন বড় ও ফোলা ঠোঁট হতো, কতই না আকর্ষণীয় দেখাতো!

আসলে সৌন্দর্য নিয়ে আফসোসের কোনো মানে নেই। যদি আপনি হাসি-খুশি, উৎফুল্ল মুডে থাকেন, তবে আপনার মধ্যে প্রাকৃতিক সৌন্দর্য ফুটে উঠবে। তা সত্ত্বেও একটু সাজতে কে না ভালবাসে! আসুন দেখে নিন কীভাবে আকর্ষণীয়ভাবে ঠোঁট সাজানো যায়—

আকর্ষণীয় যে কোনো কিছুর ক্ষেত্রে ঘষা-মাজার সম্পর্ক রয়েছে। ঠোঁটের সৌন্দর্যে লাগবে ভালমানের টুথব্রাশ। প্রতিদিন হালকাভাবে বৃত্তাকারে ঠোঁটে ঘষুন, যা রক্ত চলাচল বাড়িয়ে দেয়। ঠোঁটকে দেখাবে আরেকটু বড়। মনে রাখুন, বেশি প্রেশার দিয়ে ব্রাশ ব্যবহার করবেন না।

ডার্ক কালারের লিপস্টিক বা গ্লস ব্যবহার থেকে বিরত থাকুন। এর কারণে ঠোঁট ছোট মনে হবে। এর চেয়ে বরং লাইট শেড ব্যবহার করুন। একটু শাইনি ফিনিশিং দিন। এতে আলো প্রতিফলিত হবে, যা বিভ্রম তৈরি করবে। ঠোঁটকে আরেকটু বড় ও ফোলা ফোলা মনে হবে।

লিপ কালারের আগে লিপ বাম ব্যবহার করুন। আর সবচেয়ে আগে লিপ লাইনার দিয়ে শেড এঁকে নিন। লিপ লাইনারের শেড যেন লিপ কালারের চেয়ে একটু ডার্কার হয়। এটাও দেবে ফোলা ঠোঁটের বিভ্রম।

বেশি বেশি গ্লস এড়িয়ে চলুন। এর শাইনি ইফেক্টে ঠোঁট ছোট দেখায়। তার বদলে ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। ভাল করে ছড়িয়ে দিতে ব্যবহার করুন লিপব্রাশ।

আর অবশ্যই কনসিলর ব্যবহার করবেন। এমনভাবে ব্যবহার করুন যাতে লিপ লাইন পর্যন্ত ছড়িয়ে যায়, যার কারণে লিপস্টিক দেখতে ভাল লাগে। আর ঠোঁটও দেখায় বড়।

বিদেশী অনলাইন অবলম্বনে।

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/এজেড/অক্টোবর ০৬, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর



রে