thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০১৭, ৩ মাঘ ১৪২৩,  ১৮ রবিউস সানি ১৪৩৮

অতিরিক্ত সচিবের বিরুদ্ধে কর্মচারীদের অভিযোগ

২০১৫ অক্টোবর ০৬ ১৯:৩৮:০৯
অতিরিক্ত সচিবের বিরুদ্ধে কর্মচারীদের অভিযোগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সচিবালয়ের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) ও প্রশাসনিক কর্মকর্তারা (এও) বেতন বৈষম্যের জন্য অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আলীকে অভিযুক্ত করে বিবৃতি দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে অনুষ্ঠিত এও-পিওদের সংগঠন বাংলাদেশ সচিবালয় পার্সোনাল অফিসার্স এ্যাসোসিয়েশনের এক জরুরী বৈঠকে প্রশাসনের ঊর্ধ্বতন এই কর্মকর্তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বেতন বৈষম্যের জন্য তাকে দোষারোপ করা হয়।

বৈঠক শেষে সংগঠনটির সাধারণ সম্পাদক এস এম ফরিদ উদ্দিন আহম্মেদ স্বাক্ষরিত বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘সরকারকে বিভ্রান্ত এবং সরকারি কর্মচারীদের মধ্যে ক্ষোভ, সন্দেহ আর উষ্মা ছড়াতে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আলীসহ কিছু অসাধু কর্মকর্তা অপকৌশল ও অপচেষ্টা করে সরকারকে ভুল তথ্য দিয়ে বেতন বৈষম্য সৃষ্টি করে ৮ম জাতীয় পে-স্কেলকে বিতর্কিত করছেন।’

এ সব বিতর্কিত কর্মকর্তাকে কর্মস্থল থেকে দ্রুত অপসারণ করা না হলে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে বলেও মন্তব্য করা হয় বিবৃতিতে।

বাংলাদেশ সচিবালয় পার্সোনাল অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল কুদ্দুস খান বৈঠকে সভাপতিত্ব করেন।

আব্দুল কুদ্দুস খান বলেন, সচিবালয়ের ব্যক্তিগত কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তাদের পদমর্যাদা প্রথম শ্রেণীতে উন্নীত করার দাবি অনেক পুরনো। আমাদের পদগুলোর সমমর্যাদা বা একধাপ নিম্নপদে কর্মরত পুলিশের ইন্সপেক্টর, হাইকোর্টের তৃতীয় শ্রেণীর বেঞ্চ অফিসার ও মাধ্যমিক স্কুলের শিক্ষকসহ ১৮টি ক্যাটাগরির বিভিন্ন পদকে এরই মধ্যে প্রথম শ্রেণীতে উন্নীত করা হয়েছে। অথচ ব্যক্তিগত কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তাদের পদমর্যাদা অজ্ঞাত কারণে উন্নীত করা হচ্ছে না।

(দ্য রিপোর্ট/বিকে/একেএস/এজেড/অক্টোবর ০৬, ২০১৫)


পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে