thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মেহেরপুরে কাফনের কাপড় পাঠিয়ে চাঁদা দাবি

২০১৪ জানুয়ারি ২২ ২১:২৪:২৩
মেহেরপুরে কাফনের কাপড় পাঠিয়ে চাঁদা দাবি

মেহেরপুর সংবাদদাতা : জেলার চরমপন্থী সংগঠন জনযুদ্ধের সদস্যরা শুকুরকান্দি মাঠে অবস্থিত সমতা ইটভাটার মালিককে বুধবার রাতে একলাখ টাকা চাঁদার দাবিতে কাফনের কাপড় পাঠিয়েছে।

এ ব্যাপারে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুল আলম দ্য রিপোর্টকে জানান, ইটভাটায় চাঁদাবাজির ব্যাপারে কেউ কোনো তথ্য বা থানায় জিডি করেনি। যদি এ ধরনের কোনো ঘটনা ঘটে থাকে, তবে চাঁদাবাজদেরচিহ্নিত করার ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে গাংনী ইটভাটা মালিক সমিতি এক জরুরি বৈঠকে বসে ইটভাটা বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

গাংনী ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক এনামুল কবির দ্য রিপোর্টকে জানান, রবিবার রাতে শুকুরকান্দি মাঠে অবস্থিত সমতা বক্সের মালিক ইলিয়াস হোসেনের নামে ইটভাটায় একটি কাফনের কাপড় পাঠায় চরমপন্থি সংগঠন জনযুদ্ধ।

তারা দ্রুত একলাখ টাকা পরিশোধের নির্দেশ দেয়। অন্যথায় মালিককে হত্যা করার হুমকি দেওয়া হয় বলে জানান তিনি।

তিনি আরো বলেন- ‘মৌসুমের শুরু থেকে জনযুদ্ধ, লাল পতাকা, বড়ভাইসহ বেশ কয়েকটি সংগঠনের ক্যাডাররা বিভিন্ন ইটভাটায় চাঁদার দাবিতে বোমা হামলা চালায়। চাঁদাবাজরা ০১৮৬১-৬৭৪৮৮৫, ০১৮৩৬-৮৭০৯৭১ ও ০১৮৫৮-৮৮২৯৬০ নম্বর থেকে ইটভাটা মালিকদের কাছে চাঁদা দাবি করছে।’

অনেকেই গোপনে চাঁদা পরিশোধ করে। মৃত্যু ভয়ে কেউ প্রশাসনের কাছে অভিযোগ করে না। ইতোমধ্যে কামারখালী মাঠের ফাইভস্টার, ভাই ভাইসহ কয়েকটি ইটভাটা বন্ধ হয়ে গেছে বলে জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমআর/এমএইচও/এনআই/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর