thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

‘এবার সংবিধান রক্ষায় যুদ্ধ’

২০১৪ জানুয়ারি ২৩ ২১:৫৭:১৩
‘এবার সংবিধান রক্ষায় যুদ্ধ’

রাজশাহী সংবাদদাতা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ‘একাত্তরে যুদ্ধ করেছি দেশ স্বাধীনের জন্য। এখন আমাদের যুদ্ধ করতে হচ্ছে সংবিধান রক্ষার জন্য।’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর বৃহস্পতিবার বিকেলে প্রথমবারের মতো নিজ এলাকা রাজশাহীর চারঘাটে আসেন তিনি। চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত গণসংবর্ধনায় তিনি এ কথা বলেন।

জামায়াত-বিএনপি গত কয়েক মাসে সারাদেশে যে সহিংস ঘটনা ঘটিয়েছে ভোটাধিকার প্রয়োগ করে জনগণ তার উচিৎ জবাব দিয়েছে বলেও মন্তব্য করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘জামায়াত-বিএনপি নির্বাচন বানচাল করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করলেও জনগণ সব ধরনের পরিকল্পনা ভেস্তে দিয়ে নির্বাচনের দিন ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছেন। এতেই প্রমাণ হয়েছে সন্ত্রাস, জঙ্গিবাদ, রাজাকার, আল-বদরদের সঙ্গে এ দেশের জনগণ নেই।’

তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদের ব্যাপারে সকলকে সজাগ থাকার আহ্বান জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়ি বহর বৃহস্পতিবার বিকেলে নিজ নির্বাচনী এলাকা চারঘাটে পৌঁছালে হাজার হাজার মানুষ তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন।

পরে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশের মানুষ যা চায় তা আন্তর্জাতিকভাবে বাস্তবায়ন করায় হবেই তার প্রধান কাজ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে গুরুদায়িত্ব দিয়েছেন, আমি তা নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করে যাব।

চারঘাট-বাঘার শহীদ মুক্তিযোদ্ধার স্মরণ করে শাহরিয়ার আলম বলেন, যারা এ দেশের জন্য যুদ্ধ করতে গিয়ে শহীদ হয়েছেন তাদের এ জাতি কোনো দিন ভুলবে না।

তিনি আরও বলেন, চারঘাট-বাঘা এলাকায় গত ৫ বছরে রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসায় যে উন্নয়ন হয়েছে, তা আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী। এর আগে, দুপুরে পুঠিয়ার পিএন হাইস্কুল চত্বরে পুঠিয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-৫ এর সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনিরুল ইসলাম তাজুল, পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম ও শেখ মোক্তাদির শরীফ।

পরে শাহরিয়ার আলম রাজশাহী মহানগরীতে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের কবর ও হযরত শাহমখদুম (র.) রূপোস-এর মাজার জিয়ারত করেন।

(দ্য রিপোর্ট/এমএইচজে/এমএআর/সা/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর