thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

রাজশাহীতে হাম-রুবেলা কর্মসূচি বাস্তবায়নে সংবাদ সম্মেলন

২০১৪ জানুয়ারি ২৩ ২২:৪০:৩৫
রাজশাহীতে হাম-রুবেলা কর্মসূচি বাস্তবায়নে সংবাদ সম্মেলন

রাজশাহী সংবাদদাতা : হাম-রুবেলা ক্যাম্পেইন ২৫ জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখ পর্যন্ত পালন করা হবে। কর্মসূচি সুষ্ঠু ও সুন্দরভাবে বাস্তবায়নে নগরবাসীকে সচেতন করে তোলার জন্য বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নগর ভবনের সভাকক্ষে আয়োজিত এ সম্মেলনে ক্যাম্পেইনের বিস্তারিত কর্মসূচি তুলে ধরে বক্তব্য রাখেন সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

নগরবাসীকে সচেতন করে তোলার লক্ষে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে মেয়র বলেন, আপনারা আপনাদের লেখনীর মাধ্যমে এ বিষয়ে নগরবাসীকে সচেতন করে তুলবেন এটাই আমাদের প্রত্যাশা।

তিনি জানান, ক্যাম্পেইন চলাকালে প্রথম সপ্তাহে ২৫ হতে ৩০ জানুয়ারি মহানগরীর ৩৪১টি শিক্ষা প্রতিষ্ঠানে ০-৫৯ মাস বয়সী শিশুদের পোলিও টিকা খাওয়ানোর পাশাপাশি ৯ মাস থেকে ১৫ বছর বয়সী সকল শিশুকে হাম-রুবেলা টিকা প্রদান করা হবে।

দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে মহানগরীর ওয়ার্ডগুলোতে ৩০০টি কেন্দ্রের মাধ্যমে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। ০-৫৯ মাস বয়সী ৬৪,৯৭২ জন শিশুকে পোলিও টিকা এবং ৯ মাস থেকে ১৫ বছরের ১,২৯,০৩৮ জন শিশুকে হাম-রুবেলা টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কর্মসূচিতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান মেয়র।

কর্মসূচির সার্বিক পর্যক্ষবেক্ষণে থাকবেন সিভিল সার্জনের নেতৃত্বে ১০ জন চিকিৎসকের একটি দল। যেকোনো সমস্যায় রাজশাহী মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা বেগমের সঙ্গে ০১৭১৩-০৯৮৮৭১ নম্বরে সরাসরি যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে নগরবাসীকে।

এর আগে সকালে মেয়র নগর ভবনে বিভিন্ন দফতরসমূহ পরিদর্শন করে নাগরিক সেবা সুনিশ্চিতকরণ ও রাসিকের কার্যক্রম আরো গতিশীল করতে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

(দ্য রিপোর্ট/এমএইচজে/এমএইচও/জেএম/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর