thereport24.com
ঢাকা, শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯,  ২২ মহররম 1444

পলাশবাড়ী-গাইবান্ধা সড়কে অব্যাহত ডাকাতি

২০১৪ জানুয়ারি ২৪ ০৭:০৯:০৩
পলাশবাড়ী-গাইবান্ধা সড়কে অব্যাহত ডাকাতি

গাইবান্ধা সংবাদদাতা : নৈশকালীন পুলিশ টহল থাকা সত্ত্বেও পলাশবাড়ী-গাইবান্ধা সড়কে সাঁকোয়া বেইলি ব্রিজের অদূরে পুলিশ বক্সসংলগ্ন এলাকায় ফের দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। একই স্থানে এক সপ্তাহ ধরে অব্যাহত ডাকাতি সংঘটিত হওয়ায় ডাকাতের ভয়ে সন্ধ্যা হতে ভোররাত পর্যন্ত যানবাহন চলাচলে অঘোষিত স্থবিরতা নেমে এসেছে। ডাকাত দলের বেপরোয়া ডাকাতি রোধে পুলিশের হস্তক্ষেপ যেন কোনো কাজেই আসছে না।

ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত আনুমানিক ২৫-৩০ বছর বয়সী মুখোশধারী ডাকাত দলের কবলে এক সপ্তায় পথচারী ছাড়াও প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহনে চলাচলরত শিক্ষক-ছাত্র, আইনজীবী, সাংবাদিক, ব্যবসায়ী ও রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার অন্তত ৩০ ব্যক্তি আহত হয়েছেন। ডাকাত দল ডাকাতির আগে সড়কের গাছ কেটে রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করে। তারা ধারালো অস্ত্রশস্ত্র উঁচিয়ে হত্যার ভয় দেখিয়ে জিম্মি করে যানবাহন ভাঙচুর, নগদ অর্থ, মোবাইল সেট, মূল্যবান পোশাক পরিচ্ছদ ও গুরুত্বপূর্ণ কাগজপত্র হাতিয়ে নিয়ে নির্বিঘ্নে কেটে পড়ে।

মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে দৈনিক করতোয়ার পলাশবাড়ী প্রতিনিধি মনজুর কাদির মুকুল, ফল ব্যবসায়ী মুহাম্মদ সেলিম একটি পিকআপে (ঢাকা মেট্রো-ন-১৪-৮২০৬) করে গাইবান্ধা থেকে পলাশবাড়ী অভিমুখে আসছিলেন। এ সময় ওই পয়েন্টে তারা ডাকাতের কবলে পড়েন। পুলিশের টহলরত পিকআপ ঘটনাস্থলের সামান্য দূরত্বে থাকলেও ডাকাত দল এ সময় নির্বিঘ্নে গাছ কেটে রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করে বেশ কয়েকটি ট্রাক, কোচ ও পিকআপে ডাকাতি করে। এর আগে ডাকাত দল বগুড়া হতে গাইবান্ধাগামী ব্রয়লার মুরগিবাহী পিকআপের (ঢাকা মেট্রো-ন-১১-০৮৯৯) চালক কুদ্দুছ ও হেলপার ফারুককে জবাই করার ভয় দেখিয়ে নগদ অর্থ, মোবাইল সেট, পোশাক-পরিচ্ছদ ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ছাড়াও প্রায় ২৫ হাজার টাকা মূল্যের ৮০টি মুরগি জবাই করে বস্তায় ভরে নিয়ে যায়। এ ছাড়া গাইবান্ধা জেলা প্রশাসনের ছাপা কাগজভর্তি বগুড়ার আনন্দ প্রিন্টার্সের একটি পিকআপ ভাঙচুরসহ চালক-হেলপারের নিকট থেকে মোবাইল সেট, পোশাক-পরিচ্ছদ ছাড়া নগদ অর্থ না পাওয়ায় তাদের বেধড়ক মারপিট করে ডাকাত দল ঘটনাস্থল ত্যাগ করে।

ডাকাতির খবর পেয়ে থানা পুলিশের এসআই আখতার হোসেনের নেতৃত্বে নৈশ টহলরত পুলিশ টিম ঘটনাস্থলে ছুটে আসেন। ততক্ষণে ডাকাত দল পার্শ্ববর্তী খোলা মাঠে ঘন কুয়াশার মধ্যে পালিয়ে যেতে সক্ষম হয়। পলাশবাড়ী-গাইবান্ধা সড়কে পথচারীসহ বিভিন্ন যানবাহন নির্বিঘ্ন ও অবাধ চলাচলে ভুক্তভোগীরা পুলিশ প্রশাসনের যথাযথ হস্তক্ষেপ কামনা করেছেন।

(দ্য রিপোর্ট/এমআরএম/এপি/শাহ/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর