thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

হাম-রুবেলা টিকাদান সফল করতে র‌্যালি

২০১৪ জানুয়ারি ২৪ ১১:১৭:৫২
হাম-রুবেলা টিকাদান সফল করতে র‌্যালি

দ্য রিপোর্ট প্রতিবেদক : হাম ও রুবেলা রোগ সম্পর্কে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি ও দেশব্যাপী আগামী ২৫ জানুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত টিকাদান কার্যক্রম সফল করার লক্ষ্যে সচেতনতামূলক র‌্যালি বের করা হয়।

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল (মাল্টিপল জেলা ৩১৫), বাংলাদেশের উদ্যোগে র‌্যালিটি শুক্রবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে থেকে শুরু হয়। সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। প্রধান অতিথি হিসেবে ‌র‌্যালির উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সচেতনতামূলক কার্যক্রমের জন্য লায়ন্স ক্লাবসকে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘টিকাদান কার্যক্রম থেকে যেন একটি শিশুও বাদ না পরে। এ কার্যক্রম সফল করার জন্য সবাইকে কাজ করা উচিৎ। এ বছর ৫ কোটি ২০ লাখ শিশুকে টিকা দেওয়া হবে। সবার প্রতি আমার আহ্বান সকল শিশুকে টিকাদান কেন্দ্রে নিয়ে আসবেন।’

টিকাদান কার্যক্রমকে সকলের সমর্থন করা উচিৎ জানিয়ে তিনি আরও বলেন, ‘এই টিকাদান কার্যক্রম কোনো দলের নয়, এটা সকলের। এক্ষেত্রে দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা করা উচিৎ।’

র‌্যালিতে লায়ন্স ক্লাবের কাউন্সিল চেয়ারম্যান জগলুল আব্বাস মজুমদারসহ লায়নের সঙ্গে সম্পৃক্তরা অংশ নেন।

এ বছর ৯ মাস থেকে ১৫ বছর বয়সী পাঁচ কোটি ২০ লাখ শিশুকে হাম ও রুবেলা টিকা দেয়ার মধ্য দিয়ে দেশের ইতিহাসে বৃহত্তম টিকাদান কর্মসূচি পালিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

(দ্য রিপোর্ট/এসআর/এমডি/এএল/সা/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর