thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘জনগণের কথা বলাই কি অপরাধ?’

২০১৪ জানুয়ারি ২৪ ১৮:২৯:১০
‘জনগণের কথা বলাই কি অপরাধ?’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘জনগণ আমাকে ভোট দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচন করেছেন। আমি তাদের কথাই তো বলব। তাদের জন্য কাজ করি, অন্যায়ের প্রতিবাদ করি এটাই কি আমার অপরাধ?’

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালের বারান্দায় শুয়ে অশ্রুসিক্ত নয়নে কথাগুলো বলছিলেন চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ৪নং মোবারকপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য নূরজাহান বেগম।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত তার হাত ও পায়ে একাধিক অপারেশন করা হয়। এখন তিনি কিছুটা সুস্থ বলে জানান তিনি।

নূরজাহান জানান, বুধবার মোবারকপুর ইউনিয়নের চেয়ারম্যান ও বিএনপির সভাপতি তৌহিদুর রহমানের ‘ক্যাডার’রা তার হাত-পায়ের রগ কেটে দেয়। এ ছাড়া বুকে পায়ে চাইনিজ দা দিয়ে কুপিয়েছে।

তিনি অভিযোগ করেন কাবিখার টাকা লুটেপুটে খায় ইউপি চেয়ারম্যান তৌহিদুর রহমান। এ ছাড়া ইউনিয়ন পরিষদকে তিনি দলীয় কার্যালয়ে পরিণত করেছেন। আমি আওয়ামী লীগের রাজনীতি করি বলে আমাকে ইউনিয়ন পরিষদে বসতেও দিতোনা। এ সবের প্রতিবাদ করায় তার ক্যাডার বাহিনী আমার উপর আক্রমণ করেছে।

তিনি বলেন, আমার হাত-পাযের রগ কেটে দিয়ে চলে যাওয়ার সময় ‘ক্যাডার’রা আমাকে হুমকি দিয়ে বলেন, চেয়ারম্যানের বিরোধিতা করবি। এখনতো তোকে ধরছি। তোর দুই ছেলেকেও বাঁচিয়ে রাখব না।

নূরজাহানের ছেলে মো. টমাস জানান, আমরা গরিব মানুষ। আমার মাকে এলাকার লোকজন জোর করে নির্বাচন করিয়েছেন। কিন্তু নির্বাচিত হওয়ার পর ইউপি চেয়ারম্যান মাকে কোনো ধরনের সহযোগিতা করতেন না। তার বিরোধিতা করায় বিভিন্ন সময় আমাদের হুমকিও দিয়েছেন। এখনও আমাদের ফোনে হুমকি দিচ্ছেন। আমরা বাড়ি যেতেও ভয় পাচ্ছি।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, ইউপি চেয়ারম্যান এখন এলাকায় নেই। আমি তার সঙ্গে পুলিশ পাহারার ব্যবস্থা করলেও তিনি একাই বের হন। এরপর এ ঘটনা ঘটে।

(দ্য রিপোর্ট/এএইচএ/এসবি/এনআই/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর