thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৮ শাওয়াল ১৪৪৩

দুঃখ প্রকাশ করলে সংলাপ : সুরঞ্জিত

২০১৩ নভেম্বর ০১ ১৬:৩১:১২
দুঃখ প্রকাশ করলে সংলাপ : সুরঞ্জিত

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, ‘খালেদা জিয়া যদি দুঃখ প্রকাশ করে সংলাপের আহ্বান জানান তাহলে সংলাপ হবে।’ জাতীয় প্রেস ক্লাবে শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিরোধীদলীয় নেতার সঙ্গে সংলাপ প্রসঙ্গে দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘দেশ ও জনগণের স্বার্থে প্রধানমন্ত্রী আপনাকে সংলাপের প্রস্তাব দিলেন আর আপনি তুচ্ছ-তাচ্ছিল্য করে সেই প্রস্তাব ফিরিয়ে দিলেন। তাতে আমরা হতাশ হয়েছি। কিন্তু এখনও সংলাপ ও সমঝোতার পথ বন্ধ হয়নি। খালেদা জিয়া যদি দুঃখ প্রকাশ করে সংলাপের আহ্বান জানান তাহলে এবার সংলাপ হবে।’

তিনি আরও বলেন, ‘সহজ-সরলভাবে ভুল স্বীকার করলে তাতে গৌরব আছে। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করা হবে। যতই সহিংস কর্মসূচি বিএনপি দিক না কেন, তারা নির্বাচন বানচাল করতে পারবে না।’ সংবিধান অনুযায়ী আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত বর্তমান সংসদ বহাল থাকবে বলেও জানান সুরঞ্জিত সেনগুপ্ত।

বিএনপির প্রতি সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, যদি সমঝোতা চান তাহলে পানি ঘোলা না করে, হরতাল-অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে সংলাপে আসুন। আপনারা ৪, ৫, ৬ নভেম্বরের হরতাল-অবরোধ কর্মসূচি প্রত্যাহার করুন। জনগণ মানুষ হত্যাকারী, দেশের সম্পদ বিনষ্টকারীদের বিপক্ষে।

আলোচনা সভায় চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে হারুন চৌধুরী, নুরুল আমীন রুহুল, মীর হোসেন আক্তার, আসাদুজ্জামান দুর্জয়, ফয়েজউদ্দিন মিয়া ও রেজাউল করিম রেজা প্রমুখ বক্তব্য রাখেন।

(দিরিপোর্ট২৪/রিজভী/এইচএস/এমডি/নভেম্বর ১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর