thereport24.com
ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯,  ২৬ জিলকদ  ১৪৪৩

সাতক্ষীরার দেবহাটায় ‘বন্দুকযুদ্ধে’ দুই শিবিরকর্মী নিহত

২০১৪ জানুয়ারি ২৬ ০৭:৪৭:৪৮
সাতক্ষীরার দেবহাটায় ‘বন্দুকযুদ্ধে’ দুই শিবিরকর্মী নিহত

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরার দেবহাটায় যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে দুই শিবিরকর্মী নিহত হয়েছেন। রবিবার ভোর সোয়া ৫টায় দেবহাটা উপজেলার নারকেল গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি পাইপগান, পাঁচ রাউন্ড কার্তুজ, পাঁচটি হাতবোমা ও দুটি চাপাতি উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- মারুফ হোসেন (২৪) ও আবুল কালাম (২২)। মারুফ দেবহাটা উপজেলার কুলিয়া গ্রামের মৃত আশরাফুল ইসলামের ছেলে। কালাম একই গ্রামের আকবর আলীর ছেলে। তাদের বিরুদ্ধে হত্যাসহ একাধিক নাশকতার অভিযোগ রয়েছে।

সাতক্ষীরা পুলিশের মুখপাত্র উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু রায়হান হত্যা মামলার আসামি ও শিবিরকর্মী মারুফ হোসেনকে শুক্রবার রাতে গ্রেফতার করে যৌথবাহিনী। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী দেবহাটার কুলিয়া এলাকা থেকে শনিবার সকালে রায়হান হত্যায় সক্রিয় অংশগ্রহণকারী দেবহাটা উপজেলা ছাত্রশিবিরের সেক্রেটারি আবুল কালামকেও গ্রেফতার করা হয়। রবিবার ভোরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট রিজাউল করিমের নেতৃত্বে র‌্যাব, বিজিবি ও পুলিশের সমন্বয়ে যৌথবাহিনী দেবহাটা উপজেলার নারকেল গ্রামে আফগান জিয়ার বাড়ির পাশে অস্ত্র উদ্ধারে যায়।

সেখানে আগে থেকে ওতপেতে থাকা শিবিরকর্মীরা যৌথবাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল ও গুলিবর্ষণ করতে থাকে। যৌথবাহিনী আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে ঘটনাস্থলে ওই দুই শিবিরকর্মী গুলিবিদ্ধ হয়। সেখান থেকে তাদের সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়া হয়। এখানে কর্তব্যরত চিকিৎসক ডা. তৌহিদুজ্জামান তাদের মৃত ঘোষণা করেন।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারক বিশ্বাস বলেন, এ ঘটনায় পুলিশ কনস্টেবল মেহেদী হাসান, কনস্টেবল আব্দুস সালামসহ তিনজন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুটি অস্ত্র, দুটি চাপাতি, পাঁচটি হাতবোমা ও পাঁচ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমআরইউ/এমএআর/শাহ/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর