thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বিবিসি-বাংলাদেশ সংলাপ

‘জনগণ চাইলে সরকার সংলাপের কথা ভাববে’

২০১৪ জানুয়ারি ২৬ ১১:২২:৩৩
‘জনগণ চাইলে সরকার সংলাপের কথা ভাববে’

বরিশাল সংবাদদাতা : বরিশালের কীর্তনখোলার তীরসংলগ্ন বধ্যভূমিতে বিবিসি-বাংলাদেশ সংলাপের ৫৭তম পর্ব অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত সংলাপ চলে।

ওডিয়েন্স রিক্রুটার পরাগ বিশ্বাস দ্য রিপোর্টকে জানান, রাজনৈতিক সংলাপ, বাংলাদেশের টেস্ট ক্রিকেট, মানবাধিকার পরিস্থিতি ও বরিশালের শিল্পায়ন বিষয়ে প্রশ্ন করা হয়।

অনুষ্ঠানে আগত দর্শকরা প্রধান দুই রাজনৈতিক দলের সংলাপ বিষয়ে প্রশ্ন করলে, মজিবর রহমান সরোয়ার বলেন, মুক্তিযুদ্ধের চেতনার সরকার গণতন্ত্র রক্ষার জন্য নির্বাচন করেছে। ১৪১টি কেন্দ্রে যেখানে কোনো ভোট পড়েনি সেখানে গণতন্ত্র রক্ষা হয় কীভাবে। একই প্রশ্নের উত্তরে সাংসদ পঙ্কজ দেবনাথ বলেন, জনগণ চাইলে সরকার সংলাপের কথা ভাবতে পারে।

মানবেন্দ্র বটব্যাল মনে করেন, সংলাপের আহ্বান থেকে বর্তমান প্রধানমন্ত্রী সরে আসেননি। এখনও বহাল আছে। প্যানেল সদস্য রহিমা সুলতানা বলেন, বিএনপিকে জামায়াত ছাড়ার যে শর্ত দিয়েছে তা মনে হয় মানা সম্ভব হবে না। এ জন্য সংলাপ বিলম্বিত হবে।

অপরদিকে টেস্ট ক্রিকেট সংস্কারের জন্য ৩টি দেশ যে প্রস্তাব দিয়েছে এর সুষ্ঠু সমাধানের আশা করছেন উপস্থিত প্যানেল সদস্যরা।

সংলাপ প্যানেল সদস্য হয়ে উপস্থিত ছিলেন, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার, বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি মানবেন্দ্র বটব্যাল, বেসরকারি সংস্থা আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল।

বিবিসি মিডিয়া অ্যাকশন ও বিবিসি বাংলার যৌথ আয়োজনে অনুষ্ঠানের প্রযোজনা করেন ওয়ালিউর রহমান মিরাজ। উপস্থাপনায় ছিলেন আকবর হোসেন।

(দ্য রিপোর্ট/ বিএস/ ইইউ/এএল/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর