thereport24.com
ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯,  ২৬ জিলকদ  ১৪৪৩

শুল্ক কার্যক্রমে সন্মাননা পেলেন ২২ জন

২০১৪ জানুয়ারি ২৬ ১৫:১৯:৫৩
শুল্ক কার্যক্রমে সন্মাননা পেলেন ২২ জন

দ্য রিপোর্ট প্রতিবেদক : শুল্ক সংশ্লিষ্ট কার্যক্রমে অবদানের জন্য ২ জন মরণোত্তরসহ ২২ জনকে সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) শুল্ক বিভাগ।

রবিবার রাজধানীর অফিসার্স ক্লাবে ‘আন্তজার্তিক কাস্টমস দিবস’ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়।

মরণোত্তর সম্মাননাপ্রাপ্তরা হলেন- গাজীপুরের আবদুর রউফ ও পঞ্চগড় কাস্টমস হাউসের চিত্তরঞ্জন রায়।

আবদুর রউফ-এর পক্ষে তার স্ত্রী নিলুফার রউফ সম্মাননা গ্রহণ করেন। চিত্তরঞ্জন রায়- এর পক্ষে তার সম্মানা গ্রহণ করেন তার স্ত্রী ঊষা রানী রায়।

এ ছাড়া শুল্ক সংশ্লিষ্ট কার্যক্রমে অবদানের জন্য সনদ পেয়েছেন এনবিআর-এর ১৫ জন কর্মকর্তা।

তারা হলেন, শুল্ক রেয়াত ও প্রত্যার্পণ অধিদফতরের মহাপরিচালক খন্দকার মোহাম্মদ আমিনুর রহমান, ঢাকা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার ফৌজিয়া বেগম, কাস্টমস হাউস পানগাঁও কমিশনার মাসুদুল কবীর, বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম-কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমান, এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেলের (সিআইসি) জাকির হোসেন, এনবিআরের দ্বিতীয় সচিব রইছ উদ্দিন খান, খায়রুল কবির মিয়া, মোহাম্মদ হাসমত আলী, জিয়াউর রহমান খান, বৃহৎ করদাতা ইউনিটের (এলটিইউ) সহকারী কমিশনার মাহবুবুর রহমান, ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মুহাম্মদ কামরুল হাসান, ওয়াজেদ আলী, এনবিআরের অ্যাসাইকুডা ওয়ার্ল্ড টিমের সহকারী প্রোগ্রামার গোলাম সরোয়ার, ঢাকা শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান এবং চট্টগ্রাম কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা ইব্রাহীম হোসেন।

অন্য খাতের মধ্যে ৫ জনকে শুল্ক কার্যক্রমে অবদানের জন্য সনদ দিয়েছে শুল্ক বিভাগ (এনবিআর)।

তারা হলেন- বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের (বিএফটিআই) প্রোগ্রাম রিসার্চ অ্যান্ড পলিসি অ্যাডভোকেসি পরিচালক ড. মোস্তফা আবিদ খান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনিরুজ্জামান, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র পরামর্শক মনজুর আহমেদ, ঢাকা সিঅ্যান্ডএজি অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার আবদুর রব ও চট্টগ্রাম কাস্টমস হাউসের ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের কাস্টমস বিষয়ক সম্পাদক ওবায়দুল হক আলমগীর প্রমুখ।

(দ্য রিপোর্ট/এএইচএস/এসএন/এমসি/সা/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর