thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শাবিতে ছাত্রলীগ-শিবির সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

২০১৪ জানুয়ারি ২৬ ১৬:১৩:৩৮
শাবিতে ছাত্রলীগ-শিবির সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

সিলেট অফিস : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগ ও শিবিরের মধ্যে দফায় দফায় সংঘর্ষে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। সংঘর্ষকালে বিশ্ববিদ্যালয়ের ১২টি বাস ভাংচুর, একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও সকল একাডেমিক ভবনে ভাংচুর চালানোর পাশাপাশি কয়েকটি ককটেলেরও বিস্ফোরণ ঘটানো হয়। উভয় পক্ষের মধ্যে রবিবার বিকেল ৩টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

এসএমপি’র জালালাবাদ থানার এসআই হায়দার আলী ঘটনার সত্যতা স্বীকার করে দ্য রিপোর্টকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫০ রাউন্ড শর্টগানের গুলি ছোড়েছে। এ সময় পাঁচ শিবিরকর্মী গুলিবিদ্ধ হয়। এ ছাড়া সংঘর্ষ থামাতে গিয়ে পুলিশ কনস্টেবল বিল্লাল মিয়া গুরুতর আহত হয়েছেন। বর্তমানে শাবি ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

জানা গেছে, বিকেল ৩টার দিকে শাবির শিক্ষাভবন ‘ই’ এর সামনে একটি টং দোকানে বিশ্ববিদ্যালয়ের শিবিরের সভাপতি ও অপর এক কর্মী বসে চা খাচ্ছিলেন। এ সময় ছাত্রলীগের বেশকিছু নেতাকর্মী তাদের দু’জনকে ধাওয়া করে। এত দুই শিবিরকর্মী বিশ্ববিদ্যালয় সংলগ্ন ধামালিপাড়ার দিকে পালিয়ে যায়।

এরপর ছাত্রলীগকর্মীরা শিবিরের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতির মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনার জের ধরে ১৫-২০ মিনিট পরে শিবির ক্যাডাররা লোহার রড, ককটেলসহ দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। এ সময় তাদের সঙ্গে ছাত্রলীগের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষকালে শাবির সকল একাডেমিক ভবনের গ্লাস ও বিশ্ববিদ্যালয়ের গ্যারেজে রাখা অন্তত ১২টি গাড়ির গ্লাস ভাংচুর করা হয়। শিবির ক্যাম্পাসে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণও ঘটায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৫০ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

(দ্য রিপোর্ট/এমএইচ/এসকে/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর