thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

টেন্ডার নিয়ে পটুয়াখালী রণক্ষেত্র, আহত ৫

২০১৪ জানুয়ারি ২৭ ১৫:৪৮:০৬
টেন্ডার নিয়ে পটুয়াখালী রণক্ষেত্র, আহত ৫

পটুয়াখালী সংবাদদাতা : টেন্ডার দাখিলকে কেন্দ্র করে পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডে দুদল ঠিকাদারের সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ আহত হয়েছেন কমপক্ষে পাঁচজন। আহতদের মধ্যে বাউফল দাসপাড়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, যুবদল নেতা জাকির মৃধার অবস্থা আশঙ্কা জনক বলে জানা গেছে। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সাত গ্রুপে সাড়ে চার কোটি টাকা টেন্ডার দাখিলের ২৭ জানুয়ারি ছিল শেষদিন। ঠিকাদাররা পানি উন্নয়ন বোর্ডে দরপত্র জমা দিতে এলে সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামাল মৃধা, জেলা বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধাসহ স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ তাদের বাধা দেয়। এ সময় সাধারণ ঠিকাদারদের ব্যাংক ড্রাফট ও টেন্ডার ডকুমেন্ট ছিনিয়ে নেয় এ গ্রুপের সদস্যরা।

বাউফল থেকে টেন্ডার জমা দিতে আসা দাসপাড়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বাধা পেরিয়ে টেন্ডার জমা দিতে গেলে পটুয়াখালীর চিহ্নিত ‘টেন্ডার গুছ কমিটি’র সদস্যরা তার ওপর হামলা করে। এ সময় ওই বাহিনীর সদস্যরা জাহাঙ্গীর হোসেনকে অবরুদ্ধ করে রাখে। পরে পটুয়াখালী জেলা পরিষদ প্রশাসক আলহাজ খান মোশারফ হোসেন ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে নিয়ে যান।

কিছুক্ষণ পরেই স্থানীয় যুবদল নেতা জাকির হোসেন মৃধা টেন্ডার দাখিল করতে এলে তাকে মারধর করে অফিসের বের করে দেয়। পরে র‌্যাবের একটি দল ওই বাহিনীদের লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঠিকাদার আল-আমীন সিকদার অভিযোগ করে জানান, তার এক সেট টেন্ডার ডকুমেন্ট ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা।

বর্তমানে পানি উন্নয়ন বোর্ড অফিসে ব্যাপক পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন দ্য রিপোর্টকে জানান, তিনি দরপত্র গ্রহণ করেছেন। ক্যাম্পাসের বাইরে কী ঘটেছে সে বিষয়ে পুলিশ ভালো বলতে পারবে। তার কক্ষে জাহাঙ্গীর হোসেনের ওপর হামলার ঘটনার বিষয়টি তিনি এড়িয়ে যান।

(দ্য রিপোর্ট/বিডি/এএস/সা/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর