thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫,  ১০ মহররম ১৪৪০

ঢাকাকে হারিয়ে শীর্ষে কুমিল্লা

২০১৫ ডিসেম্বর ০২ ১৪:৫২:০১ ২০১৫ ডিসেম্বর ০২ ১৭:৫০:০০
ঢাকাকে হারিয়ে শীর্ষে কুমিল্লা

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার দিনের প্রথম ম্যাচে জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ১০ রানে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল। সঙ্গে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দলটি।

ম্যাচে জয়ের জন্য ঢাকাকে ১৪২ রানের টার্গেট দিয়েছিল কুমিল্লা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩১ রান তুলতে সক্ষম হয়েছে কুমার সাঙ্গাকারার দল।

দুপুর ২টায় শুরু হওয়া এই ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করেছে মাশরাফি বিন মর্তুজার দল। সর্বোচ্চ ৪৫ রান (অপরাজিত) করেছেন পাকিস্তানী ক্রিকেটার আসর জায়িদি। এ ছাড়া ওপেনার লিটন কুমার দাসের ব্যাট থেকে এসেছে ৩১ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের এই ম্যাচে নিয়মিত উইকেট হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ইনিংসের চতুর্থ ওভারের তৃতীয় বলে সাজঘরের পথ ধরেছেন দলটির পাকিস্তানী ওপেনার আহমেদ সেহজাদ; ব্যক্তিগত ৯ রানে। কুমিল্লার সংগ্রহ তখন ১৮ রান। এর ১২ রান পরই মুস্তাফিজুর রহমানের বলে এলবিডব্লিউ হয়ে ক্রিজ ছেড়েছেন ওয়ানডাউনে নামা ইমরুল কায়েস। এবারের বিপিএলে কুমিল্লার জার্সিতে এদিন প্রথমবারের মতো খেলতে নেমেছিলেন পাকিস্তানের দুই তারকা শোয়েব মালিক ও আহমেদ সেহজাদ। কিন্তু সেহজাদ ৯ আর মালিক ৮ রান করেই ক্রিজ ছেড়েছেন।

উইকেট পতনের ধারার বিপরীতে দাঁড়িয়ে খানিকটা দাপট খাটিয়েছেন ওপেনার লিটন। আর ৬ নম্বরে ব্যাট করতে নামা আসর জায়িদি কেড়ে নিয়েছেন ঢাকার বোলারদের স্বস্তি। মাত্র ২৯ বল খেলে ২ বাউন্ডারি ও ৩ ছক্কায় তুলে নিয়েছেন হার না মানা ৪৫ রান। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে ১৪১ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয়েছে কুমিল্লা।

ঢাকার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন ফরহাদ রেজা ও ইয়াসির শাহ। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজ, নাসির ও মোশাররফ।

জবাব দিতে নেমে দলীয় ১৮ রানে ওপেনার সৈকত আলীর উইকেট হারিয়েছে ঢাকা ডায়নামাইটস; ৩.২ ওভারে। রান আউট হয়েছেন সৈকত। দলীয় ৪০ রানে বিদায় নিয়েছেন আরেক ওপেনার সাদমান ইসলাম। তবে অধিনায়ক কুমার সাঙ্গাকারা কুমিল্লার জন্য বিপদ হয়ে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন। কিন্তু তাকেও সাজঘরে ফিরতে হয়েছে রান আউট হয়ে। এরপর ৩০ বলে ৩২ রানের ইনিংস খেলে নাসির হোসেন ঢাকাকে আশা দিয়েছেন। কিন্তু আবু হায়দার রনির বলে মাশরাফির হাতে নাসির ধরা পড়লে সাঙ্গাকারা বাহিনীকে হতাশ হতে হয়েছে।

ম্যাচে ২ উইকেট নিয়েছেন রনি। এর মধ্যে নাসির ছাড়াও ছিল ম্যালকম ওয়ালের উইকেট। অন্যদিকে, কুমিল্লার অধিনায়ক মাশরাফি ঢাকার ডাচ ব্যাটসম্যান ডেসকাটকে ফিরিয়ে দলকে তৈরি করে দিয়েছেন জয়ের পথ।

এই জয়ের সুবাদে ৬ ম্যাচে ৪ জয় তুলে নিয়ে নেট রান রেটে এগিয়ে থাকায় লিগ টেবিলের শীর্ষে রয়েছে কুমিল্লা। দ্বিতীয়স্থানে থাকা বরিশাল বুলস ও তৃতীয়স্থানে থাকা রংপুর রাইডার্সেরও সংগ্রহ ৮ পয়েন্ট। আর ৬ ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া ঢাকা ডায়নামাইটস রয়েছে চতুর্থস্থানে।

(দ্য রিপোর্ট/এলআরএস/জেডটি/সা/ডিসেম্বর ০২, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে