thereport24.com
ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫,  ৮ রবিউল আউয়াল ১৪৪০

প্রথম ম্যাচেই আফ্রিদির হাফসেঞ্চুরি

২০১৫ ডিসেম্বর ০২ ১৯:১১:৩১ ২০১৫ ডিসেম্বর ০২ ২১:৫৫:০০
প্রথম ম্যাচেই আফ্রিদির হাফসেঞ্চুরি

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে প্রথম ম্যাচ খেলতে নেমেই ব্যাটিং ঝলক দেখিয়েছেন পাকিস্তানী তারকা শহিদ আফ্রিদি। বুধবার সিলেট সুপারস্টার্সের হয়ে মাঠে নেমে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। মাত্র ৩৩ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন ‘বুম বুম’ খ্যাত এই তারকা। স্বদেশী মোহাম্মদ আমিরের বলে বোল্ড আউট হওয়ার আগে আফ্রিদি করেছেন ৪১ বলে ৬২ রান।

আফ্রিদির এই ইনিংসের ওপর ভর করে চিটাগাং ভাইকিংসকে জয়ের জন্য ১৪০ রানের টার্গেট দিয়েছিল সিলেট। তবে তামিম ইকবাল ও তিলকরত্নে দিলশানের ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচটি ১০ উইকেটে জিতে নিয়েছে চিটাগাং। আফ্রিদির ইনিংসটি তাই বৃথাই গেছে।

পয়েন্ট টেবিলের তলানীতে পড়ে থাকা দুই দল; সিলেট সুপারস্টার্স ও চিটাগাং ভাইকিংস। বুধবার সন্ধ্যায় বিপিএলে ঘুরে দাঁড়ানোর মিশনে মুখোমুখি হয়েছে এই দুই দল। আর সেই লড়াইয়ে টস হেরে আগে ব্যাটিং করেছে সিলেট। তবে শুরুটা ভাল হয়নি মুশফিকুর রহিমের দলের। মাত্র ২২ রান তুলতেই ৪ উইকটে হারিয়েছে সুপারস্টার্সরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতেছে চিটাগাং ভাইকিংস। আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন দলটির অধিনায়ক তামিম ইকবাল। সিলেটের হয়ে ইনিংস ওপেন করেছেন দিলশান মুনাবিরা ও নুরুল হাসান। তবে প্রথম ওভারের তৃতীয় বলেই রান আউট হয়েছেন মুনাবিরা; দলীয় ৪ রানে।

এরপর পরবর্তী ১৮ রানের মধ্যেই নুরুল হাসান, রবি বোপারা ও অধিনায়ক মুশফিকের উইকেট হারিয়েছে সিলেট সুপারস্টার্স। এর মধ্যে ৯ বলে ১১ রান করা বোপারা পড়েছেন রান আউটের কবলে। আর নুরুল ৬ রান করে বিলওয়াল ভাটির এবং মুশফিক কোনো রান না করেই তাসকিন আহমেদের শিকারে পরিণত হয়েছেন।

দলের এই অবস্থায় আফ্রিদিকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করেছিলেন মুমিনুল হক। কিন্তু ব্যক্তিগত ৯ রানে শফিউল ইসলামের বলে তামিম ইকবালের হাতে ধরা পড়েছেন তিনি। ৪৬ রানে পঞ্চম উইকেট হারিয়েছে সিলেট। দলীয় ৬৩ রানে নাজমুল হাসান মিলন আউট হলে বড় সংগ্রহের আশা মলিন হয়েছে সিলেটের। তবে আফ্রিদি ও আরেক পাকিস্তানী তারকা সোহেল তানভীরের ৬০ রানের জুটি হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে চিটাগংয়ের জন্য।

তানভীর ব্যক্তিগত ১৭ রানে আউট হলেও আফ্রিদি এক প্রান্তন আগলে রেখেই ব্যাটিং ঝড় উঠিয়েছেন। শেষ অব্দি মোহাম্মদ আমিরের বলে সেই ঝড় থেমে গেলেও শেষ অব্দি নির্ধারিত ২০ ওভারে ৯ উইকট হারিয়ে ১৩৯ রানের লড়াই করার মতো পুঁজি পেয়েছে সিলেট সুপারস্টার্স।

চিটাগাং ভাইকিংসের পক্ষে ২টি উইকেট নিয়েছেন শফিউল ইসলাম। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন আমির, বিলওয়াল, তাসকিন ও আসিফ। এর মধ্যে আফ্রিদিকে সিলেটের ইনিংসের ১৭.১ ওভারে বোল্ট আউট করে চিটাগাংকে স্বস্তি দিয়েছেন মোহাম্মদ আমির।

(দ্য রিপোর্ট/জেডটি/আরকে/ডিসেম্বর ০২, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর