thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বরিশালের বড় জয়

২০১৫ ডিসেম্বর ০৩ ১৪:০৮:৫৬ ২০১৫ ডিসেম্বর ০৩ ১৭:২৫:০০
বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বরিশালের বড় জয়

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বৃহস্পতিবারের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ৬ উইকেটের বড় জয় পেয়েছে বরিশাল বুলস। সঙ্গে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে দলটি।

বৃষ্টির কারণে ম্যাচে বরিশালের ইনিংসে ৭ ওভার কমিয়ে ১৩ ওভারে নির্ধারণ করা হয়েছিল।পাশাপাশি, ক্রিকেটের বৃষ্টি আইনে (ডি/এল) জয়ের লক্ষ্য ১০৫ রানের পরিবর্তে ৭৫ রান করা হয়েছে। ইনিংসের ৩ বল হাতে রেখেই ৪ উইকেট হারিয়ে জয়ের টার্গেট ছুঁয়েছে মাহমুদুল্লাহবাহিনী। এর আগে ঢাকায় অনুষ্ঠিত প্রথম পর্বের খেলাতেও রংপুরকে ১৩ রানে হারিয়েছিল বরিশাল।

বরিশালের হয়ে ওপেনার রনি তালুকদার ২৩ ও নাদিফ চৌধুরী ১৬ রান করেছেন। আর অধিনায়ক মাহমুদুল্লাহ অপরাজিত ২৩ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন। রংপুরের পক্ষে আরাফাত সানি ২ টি উইকেট নিয়েছেন।

এর আগে নিজেদের ইনিংসে ৩.৩ ওভারে ১ উইকেট হারিয়ে বরিশাল যখন ১৯ রান সংগ্রহ করেছে; তখনই বৃষ্টির কারণে ম্যাচটি সাময়িক বন্ধ করা হয়েছিল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হওয়া এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করেছিল রংপুর রাইডার্স। বরিশালের বোলারদের বিশেষত পেসার আল-আমিন হোসেনের তোপে পড়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০৪ রান তুলতে পেরেছে সাকিব আল হাসানের দল।

তাদের ইনিংসের দ্বিতীয় ওভারেই আঘাত হেনেছেন এবারের বিপিএলে একমাত্র হ্যাটট্রিক করা বোলার আল-আমিন। নিজের প্রথম ওভারটির প্রথম বলেই সৌম্য সরকারকে শিকার করেছেন তিনি। সৌম্য আউট হয়েছেন কোনো রান না করেই। একই ওভারের ৬ষ্ঠ ও শেষ বলে ফের আঘাত হেনেছেন আল-আমিন। এবার সাকিব আল হাসানকে (১ রান) বরিশালের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ক্যাচ বানিয়েছেন তিনি। দলীয় ১০ রানে ২ উইকেট হারিয়েছে রংপুর।

আল-আমিনের পথ অনুসরণ করে ম্যাচে জ্বলে উঠেছেন বরিশালের অন্যান্য বোলাররা। আর তাদের নৈপুণ্যে মাত্র ১০৪ রানেই রংপুরকে আটকে ফেলতে সক্ষম হয়েছে বরিশাল। রংপুরের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেছেন ওপেনার জহুরুল ইসলাম। এ ছাড়া মিসবাহ-উল-হকের ব্যাট থেকে এসেছে ২২ রান।

বরিশালের পক্ষে আল-আমিন নিয়েছেন ৩ উইকেট। এ ছাড়া ২টি করে উইকেট নিয়েছেন পাকিস্তানী পেসার মোহাম্মদ সামি ও ক্যারিবীয় পেসার রায়ান এমরিত। ১টি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম ও সিকুগে প্রসান্না।

এই ম্যাচ জিতে বরিশাল বুলস ৬ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করল, অন্যদিকে ৭ ম্যাচে সংগ্রহ করেছে ৮ পয়েন্ট। ম্যাচসেরা পুরস্কার জিতেছেন আল-আমিন হোসেন।

প্রসঙ্গত, বিপিএলে চট্টগ্রাম পর্ব শেষ হচ্ছে বৃহস্পতিবারই। এরপর দু’দিনের বিরতি দিয়ে আগামী ৬ ডিসেম্বর থেকে ঢাকায় অনুষ্ঠিত হবে আসরের বাকি ম্যাচগুলো।

(দ্য রিপোর্ট/জেডটি/এইচ/এলআরএস/ডিসেম্বর ০৩, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে