thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

২০১৪ জানুয়ারি ২৭ ১৬:৫১:৪০
মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের একটি আদালত।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় সোমবার এ পরোয়ানা জারি করেন চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ এসএম আতাউর রহমান।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি অ্যাডভোকেট মাহমুদুল হক মাহমুদ জানান, মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে হাইকোর্ট থেকে স্থগিত হয়। পরে হাইকোর্ট স্থগিতাদেশ তুলে নিলে বিভাগীয় বিশেষ জজ আদালতে আবারও সাক্ষ্যগ্রহণ শুরু হয়। সাক্ষ্যগ্রহণের সময় আসামিরা হাজির না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ২ ডিসেম্বর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলাটি (বিশেষ মামলা নম্বর-৩২/২০০৮) দায়ের করেছিল।

মামলায় মহিউদ্দিনের বিরুদ্ধে ২৮ লাখ ২৯ হাজার ২৬৪ টাকা ১৫ পয়সা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং এক লাখ ২৩ হাজার ৪৯১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

২০০৮ সালের ৫ ফেব্রুয়ারি ওই মামলায় মহিউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর ৯ জনের সাক্ষ্যগ্রহণের পর হাইকোর্ট মামলাটির কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

গত ২৭ নভেম্বর হাইকোর্ট স্থগিতাদেশ তুলে নিয়ে মামলার কার্যক্রম চালানোর জন্য নিম্ন আদালতকে নির্দেশ দেন।

এ আদেশ বিভাগীয় বিশেষ জজ আদালতে পৌঁছার পর সোমবার চারজনের সাক্ষ্যগ্রহণ হয়। সাক্ষ্যগ্রহণ চলাকালে এবিএম মহিউদ্দিন চৌধুরী হাজির না থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

আদালত আগামী ১৬ ফেব্রুয়ারি এ মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন নির্ধারণ করেছে।

(দ্য রিপোর্ট/এমকে/এনডিএস/ এনআই/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর