thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বোয়ালমারীতে পাটের গুদামে অগ্নিকাণ্ড

২০১৪ জানুয়ারি ২৭ ১৬:৫১:০১
বোয়ালমারীতে পাটের গুদামে অগ্নিকাণ্ড

ফরিদপুর সংবাদদাতা : ফরিদপুরের সর্ববৃহৎ পাট বাজার বোয়ালমারী উপজেলার সাতৈরে সোমবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে বাজারের ১১ জন ব্যবসায়ীর ১৩টি ঘরসহ ৯ হাজার মণ পাট এবং শতাধিক মণ ভুষিমাল পুড়ে যাওয়ার থবর পাওয়া গেছে।

বাজারের পাহারাদার ও স্থানীয় সূত্রে জানা গেছে, ব্যবসায়ী বদুর (শেলাহাটি) পাট গুদাম থেকে বৈদ্যুতিক শটসার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত। আগুন প্রথমে বাজারের পাহারাদারদের দৃষ্টিগোচর হলে তাদের চিৎকারে ব্যবসায়ীরা এগিয়ে আসে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। প্রায় তিন ঘণ্টা যাবৎ বোয়ালমারী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও ফরিদপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে মো. নান্নু মোল্লা (হাটখোলারচর), রনি মোল্লা (পাঁচ ময়না), সৈয়দ তবিবুর রহমান (বালিয়াপাড়া), হাফিজার খান (মিরেরচর), মান্নান মোল্লা (ঘোষপুর), আলাউদ্দিন মাস্টার (ঘোষপুর), কাশেম মোল্লা (ঘোষপুর), মুজিবর সর্দার (ভীমপুর), কমলকান্তি (সৈয়দপুর), খন্দকার নাসিরুল ইসলাম (সাতৈর), মাজেদ (ফরিদপুর), ও বদু মিয়ার (শেলাহাটি) ঘরসহ ৯ হাজার মণ পাট ও ভুষিমাল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ময়না ইউনিয়নের রনি মোল্লা বলেন, নান্নুর ঘরে আমার ২শ’ মণ পাট ক্রয় করা ছিল। বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. আতিয়ার রহমান বলেন, আগুনে ক্ষয়-ক্ষতির পরিমাণ তিন কোটি টাকার বেশি হবে।

বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. হাসান আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ক্ষতিগ্রস্ত এলাকা সকালে স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুর রহমান, উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, ইউএনও মো. সহিদুজ্জামান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রুহুল আমীন পরিদর্শন করেন।

(দ্য রিপোর্ট/এসএইচ/এপি/এপি/এনআই/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর