thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

ব্যাটিং ঝড় তুলতে ঢাকায় গেইল

২০১৫ ডিসেম্বর ০৪ ২০:০৬:২৭
ব্যাটিং ঝড় তুলতে ঢাকায় গেইল

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দানবীয় ব্যাটিং মানেই ক্রিস গেইল। বিপিএলের আসর বসবে, আর তাতে ক্যারিবিয়ান তারকার ব্যাটিং তাণ্ডব দেখা যাবে না, এটা যেন অকল্পনীয়। তাই বিপিএলের তৃতীয় পর্বে মাঠের লড়াইয়ে নামতে ঢাকায় এসে পৌঁছেছেন বরিশাল বুলসের ক্রিস গেইল।

বিপিএলের প্রথম দুই আসরে দর্শকদের ক্রিকেট বিনোদনের কেন্দ্রে ছিলেন এ তারকা। বিপিএলের প্রথম ম্যাচেই টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরিটি (অপরাজিত ১০১) করেছিলেন তিনি। ওই আসরেই এক ইনিংসে বিপিএলের ব্যক্তিগত সর্বোচ্চ ১১৬ রান করেছিলেন তিনি। আর দ্বিতীয় আসরে ঢাকার জার্সি গায়ে মাঠে নেমে নিজের প্রথম ম্যাচেই খেলেছিলেন ১১৪ রানের ইনিংস, যেটি বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

ক্যারিবীয় ব্যাটিং দানব দুই আসরে খেলেছেন মাত্র ছটি ম্যাচ। আর তাতেই মারকুটে ব্যাটিংয়ে বিপিএলের দর্শকদের মুগ্ধ করেছেন তিনি। ৬ ম্যাচ খেলেই যে তিনি করেছেন ৩ সেঞ্চুরি, যেখানে বিপিএলের ৩ আসর মিলিয়ে সেঞ্চুরি হয়েছে মাত্র ৮টি! ১০০.৫০ গড়ে ও ১৯৬.০৯ স্ট্রাইক রেটে ৪০২ রান এসেছে গেইলের ব্যাট থেকে। এ রান সংগ্রহ করতে ৩৮টি বাহারি ছক্কার মারও মেরেছেন তিনি।

এবারও তাই গেইলের ব্যাটিং দেখার অপেক্ষায় ঢাকার দর্শক। বরিশাল বুলসের এ তারকাকে ঢাকার প্রথম পর্ব ও চট্টগ্রামের দ্বিতীয় পর্বে দেখা না গেলেও তৃতীয় পর্বে ঠিকই দেখা যাবে। ঢাকার দর্শকদের ক্রিকেট উন্মাদনায় ভাসাতে শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। বর্তমানে হোটেল লা ম্যারিডিয়ায় অবস্থান করছেন এ তারকা ব্যাটসম্যান। শনিবার সকালে বরিশাল বুলসের অনুশীলনে যোগ দেওয়ার কথা রয়েছে গেইলের।

বিপিএলে তার দল বরিশাল বুলস ৬ ম্যাচে ৫ জয় নিয়ে ১০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। সেমির লড়াইয়ের আগে বরিশালের প্রতিটি ম্যাচেই মাঠে নামবেন গেইল। আর দলের সেমিফাইনাল নিশ্চিত হলে বাকি ম্যাচগুলোতেও তাকে দেখা যাবে ব্যাট হাতে।

এবারের আসরের একমাত্র সেঞ্চুরিটি করেছেন গেইলের স্বদেশী এভিন লুইস, তিনি আবার বিপিএলে খেলছেন একই দল বরিশালে! তাই এখন দেখার অপেক্ষা, ক্যারিবীয় ঝড় কতটা তছনছ করবে বিপিএলের বোলারদের।

(দ্য রিপোর্ট/এলআরএস/এনআই/ডিসেম্বর ০৪, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে