thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫,  ৯ মহররম ১৪৪০

বিপিএল উন্মাদনায় আবার মাতবে ঢাকা

২০১৫ ডিসেম্বর ০৫ ১২:২৭:৫৭
বিপিএল উন্মাদনায় আবার মাতবে ঢাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ক্রিকেট উন্মাদনায় আবার মাতবে ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় পর্বের খেলা। দুইদিন বিরতি দিয়ে রবিবার ঢাকায় আবারও শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ব্যাট বলের লড়াই। তৃতীয় পর্বের প্রথম দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২টায় প্রথম ম্যাচে বরিশাল বুলসের প্রতিপক্ষ সিলেট সুপার স্টার্স। আর সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা ডায়নামাইটস মুখোমুখি হবে রংপুর রাইডার্সের।

তৃতীয় পর্বের সবচেয়ে বড় চমক ক্রিস গেইল। বরিশাল বুলসের হয়ে রবিবার প্রথম ম্যাচেই মাঠে নামার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের এই মারকুটে ব্যাটসম্যানের। শুক্রবার সন্ধ্যায়ই তিনি ঢাকায় পৌঁছেছেন।

প্রথম রাউন্ডে দুই পর্বের খেলা শেষে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৭ ম্যাচে তাদের অর্জন ১০ পয়েন্ট। অপরদিকে ৬ ম্যাচে সমান ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বরিশাল বুলস। ৭ ম্যাচে ৮ পয়েন্ট অর্জন রংপুর রাইডার্সের। আর ৬ ম্যাচে ৬ পয়েন্ট পেয়েছে ঢাকা ডায়নামাইটস। পরবর্তী রাউন্ডে যাওয়ার ক্ষেত্রে এই চারটি দলের মধ্যেই মূলত লড়াই হচ্ছে। বাকি দুই দলের মধ্যে ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে চিটাগাং ভাইকিংস রয়েছে ৫ নম্বরে। আর ৬ ম্যাচে মাত্র এক জয়ে সিলেট সুপারস্টার্সের অবস্থান তালিকার সবার নিচে।

ঢাকায় প্রথম পর্বের খেলায় হয়েছে লো স্কোরিং ম্যাচ। একই মাঠে টানা ৬ দিন ২টি করে ম্যাচ হওয়ায় ব্যাটসম্যানরা সেভাবে সুবিধা করতে পারেননি। চট্টগ্রামে সেই তুলনায় কিছুটা স্পোর্টিং উইকেট ছিল। তবে চার-ছক্কার যে ধুন্ধুমার লড়াই সেটি কমই হয়েছে এবারের বিপিএলে। চট্টগ্রাম অংশটা আগের আসরের মতো কিছুটা বিতর্ক রেখেই গেছে। কিছু খেলোয়াড়-কর্মকর্তার আচরণে আবারও ফিক্সিংয়ের সন্দেহ করছেন অনেকে। যদিও এ নিয়ে আয়োজক বা দুর্নীতি দমন ইউনিট আকসুর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

এসব বিতর্ক পেছনে ফেলে রবিবার ঢাকায় শুরু হবে বিপিএল। এক সপ্তাহেরও বেশি বিরতিতে মাঠের কন্ডিশনও ভাল হবে বলে আশা করছেন সবাই। তার ওপর গেইলের আগমন নতুনভাবে বিনোদিত করবে ক্রিকেটপ্রেমীদের।

তৃতীয় পর্বের সূচি :

৬ ডিসেম্বর

সিলেট - বরিশাল

রংপুর - ঢাকা

দুপুর ২টা

সন্ধ্যা সাড়ে ৬টা

৭ ডিসেম্বর

কুমিল্লা - বরিশাল

সিলেট-রংপুর

দুপুর ২টা

সন্ধ্যা সাড়ে ৬টা

৮ ডিসেম্বর

চিটাগং - ঢাকা

কুমিল্লা - রংপুর

দুপুর ২টা

সন্ধ্যা সাড়ে ৬টা

৯ ডিসেম্বর

সিলেট - ঢাকা

বরিশাল - চিটাগাং

দুপুর ২টা

সন্ধ্যা সাড়ে ৬টা

১০ ডিসেম্বর

কুমিল্লা-সিলেট

বরিশাল-ঢাকা

দুপুর ২টা

সন্ধ্যা সাড়ে ৬টা

(দ্য রিপোর্ট/কেআই/এইচ/ডিসেম্বর ০৫, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে