thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ডিএসইর ইজিএম সম্পন্ন

২০১৩ নভেম্বর ০২ ১৬:০১:৫৩
ডিএসইর ইজিএম সম্পন্ন

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা ও মালিকানা পৃথকীকরণের লক্ষ্যে আয়োজিত বিশেষ সাধারণ সভা (ইজিএম) সম্পন্ন হয়েছে। সভায় ডিমিউচ্যুয়ালাইজেশনের অনুমোদিত কর্মসূচি, সংশোধিত সংঘস্মারক ও সংঘবিধি এবং বর্তমান পর্ষদকে পরিচালনা পর্ষদের দায়িত্ব পালনের প্রথম অনুমোদন দেওয়া হয়।

হোটেল সোনারগাঁয়ে শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে ডিএসইর গণসংযোগ কর্মকর্তা ও সহকারী উপ-মহাব্যবস্থাপক (এজিএম) ইসতিয়াক আহম্মেদ সোহাগ ইজিএম শেষ হওয়ার বিষয়টি দিরিপোর্ট২৪-কে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আগের নির্ধারিত সময়ে হোটেল সোনারগাঁয়ে ডিএসইর ইজিএম শুরু হয়। আর দুপুর সোয়া ১টায় তা শেষ হয়। সভায় ডিমিউচ্যুয়ালাইজেশনের অনুমোদিত কর্মসূচি, সংশোধিত সংঘস্মারক ও সংঘবিধি এবং বর্তমান পর্ষদকে পরিচালনা পর্ষদের প্রথম দায়িত্ব পালনের অনুমতিসহ মোট চারটি বিষয়ে অনুমোদন দেওয়া হয়।’

ডিএসইর সাবেক সভাপতি আহমেদ ইকবাল হাসান কিছু অসংগতির বিষয়ে ২৮ অক্টোবর হাইকোর্টের বিচারপতি মামনুন রহমানের আদালতের শরণাপন্ন হন। এর পরিপ্রেক্ষিতে আদালত ইজিএমের ওপর নিষেধাজ্ঞা আরোপ এবং আবেদনের শুনানির দিন ধার্য করেন। উচ্চ আদালত সোমবার নিষেধাজ্ঞা আরোপ করলেও মঙ্গলবার দুপুরে ডিএসইর সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) হাতে এই নিষেধাজ্ঞার চিঠি পৌঁছায়। ফলে মঙ্গলবার সব আয়োজন সম্পন্ন করার পরও শেষ মুহূর্তে গিয়ে আদালতের নিষেধাজ্ঞার কারণে ডিএসইর আলোচিত ইজিএম অনুষ্ঠিত হয়নি।

পরবর্তীতে বুধবার সকালে ইজিএমের বিপরীতে দায়ের করা রিট পিটিশন প্রত্যাহার করে নেয় আহমেদ ইকবাল হাসান। যার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ডিএসইর বোর্ড সভায় শনিবার ইজিএমের তারিখ নির্ধারণ করা হয়।

(দিরিপোর্ট২৪/টি/ এমডি/ নভেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর