thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ময়মনসিংহে জমি দখল নিয়ে ভাঙচুর ও আগুন, আটক ৫

২০১৪ জানুয়ারি ২৭ ১৮:২৬:৪০
ময়মনসিংহে জমি দখল নিয়ে ভাঙচুর ও আগুন, আটক ৫

ময়মনসিংহ সংবাদদাতা : জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ময়মনসিংহ শহরের আকুয়া এলাকায় সোমবার দুপুরে প্রকাশ্যে একটি বাড়িতে ভাঙচুর করে ৪টি ঘরে আগুন ধরিয়ে দিয়েছে প্রতিপক্ষ। আগুনে ৪টি ঘর, একটি মোটরসাইকেল, ৪টি ফ্রিজ, আসবাবপত্র, নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ কয়েক লাখ টাকার মালামাল পুড়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থল পৌঁছলে তাদেরও বাঁধা দেয় প্রতিপক্ষ আব্দুল খালেকের লোকজন এবং ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দীর্ঘদিন ধরেই শহরের আকুয়া ওয়ারলেস সংলগ্ন এলাকার প্রভাবশালী আব্দুল খালেক ওরফে লুঙ্গি খালেক একই এলাকার মৃত হানু মিয়ার স্ত্রী মালেকা খাতুনের জমি দখলের পাঁয়তারা করছিল। সোমবার দুপুরে লুঙ্গি খালেক দলবল নিয়ে জোরপূর্বক মালেকা খাতুনের ৬ কাঠা জমি দখল করে ধান লাগাতে গেলে বাঁধা দেয় মালেকা খাতুন ও তার ছেলেরা। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে লুঙ্গি খালেক বাঁশ দিয়ে মালেকা খাতুনকে আঘাত করলে দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়।

এক পর্যায়ে লুঙ্গি খালেকের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মালেকা খাতুনের বাড়িতে ভাঙচুর করে ৪টি ঘরে আগুন ধরিয়ে দেয়। আগুনে ৪টি ঘর, একটি মোটরসাইকেল, ৪টি ফ্রিজ, আসবাবপত্র এবং গ্রামবাংলা সমবায় সমিতির কাগজপত্র ও নগদ টাকা পুড়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাড়ি আসলে আব্দুল খালেকের লোকজন বাঁধা দেয় এবং গাড়ি ভাঙচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত মালেকা খাতুন অভিযোগ করেন, স্থানীয় প্রভাবশালী লুঙ্গি খালেকের লোকজন বাড়িঘরে অগ্নিসংযোগ করে, ঘরে রাখা জমি বিক্রির নগদ ৫৬ লাখ টাকা ও ৭ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় এক কোটি টাকার মালামাল লুটপাট করে নিয়ে গেছে। তিনি আরও বলেন, স্থানীয় প্রভাবশালী লুঙ্গি খালেক দীর্ঘদিন ধরেই তাদের জমি দখল করার চেষ্টা করছে। এর আগেও সে ১২ কাঠা জমি জবরদখল করে ভোগ করে আসছে। এখন চোখ পড়েছে বাকি ৬ কাঠার দিকে।

এ ব্যাপারে আব্দুল খালেকের পরিবারের লোকজন জানায়, ওই জমি বাবদ মালেকা খাতুন টাকা নিয়েছে। জমি না দিয়ে টালবাহানা করছে। তাই দখলে গিয়েছি। মালেকা খাতুন ও তার ছেলেরা আব্দুল খালেকের ওপর হামলা ও মারধর করে। এ খবর ছড়িয়ে পড়লে এলাকার ক্ষুব্ধ লোকজন তাদের বাড়িঘরে হামলা করে।

এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার ওসি গোলাম সারোয়ার জানান, আব্দুল খালেক স্থানীয় প্রভাবশালী। খবর পেয়েছি, সে জোরপূর্বক মালেকা খাতুনের জমি দখল করার চেষ্টা করছে। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মালেকা খাতুনের বাড়িঘরে অগ্নিসংযোগ করেছে। বিষয়টি শক্তভাবে তদন্ত করা হবে। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এআর/এপি/আরকে/জানুয়ারি ২৭, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর