thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫,  ১০ রবিউল আউয়াল ১৪৪০

নড়াইল মুক্ত দিবস বৃহস্পতিবার

২০১৫ ডিসেম্বর ১০ ১০:১৮:৫৪
নড়াইল মুক্ত দিবস বৃহস্পতিবার

নড়াইল প্রতিনিধি : নড়াইল মুক্ত দিবস ১০ ডিসেম্বর বৃহস্পতিবার।

১৯৭১ সালের এই দিনে নড়াইলের মুক্তিপাগল দামাল ছেলেরা বুকের তাজা রক্ত দিয়ে পাকিস্তানী হানাদারবাহিনীকে সম্মুখযুদ্ধে পরাজিত করে নড়াইলকে শত্রুমুক্ত করেন।

দিবসটি পালন উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৭টায় জেলা শিল্পকলা একাডেমী চত্বরে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন করা হয়। পরে স্বাধীনতা স্মৃতিস্তম্ভ, জজকোর্ট সংলগ্ন বধ্যভূমি স্মৃতিস্তম্ভ ও রূপগঞ্জ ওয়াপদায় গণকবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় নড়াইল জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার (এসপি) সরদার রকিবুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাছিমা খাতুন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম কবির, মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এস এম ফজলুর রহমান জিন্নাহ, উজির আহম্মেদ খান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এস এ বাকিসহ অন্য মুক্তিযোদ্ধারা, রাজনীতিবিদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রূপগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আলোচনা সভা ও বিকেলে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

(দ্য রিপোর্ট/আর/আসা/এজেড/ডিসেম্বর ১০, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর