thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫,  ১০ রবিউল আউয়াল ১৪৪০

নানা আয়োজনে নড়াইল মুক্ত দিবস পালিত

২০১৫ ডিসেম্বর ১০ ১৫:০৭:১৬
নানা আয়োজনে নড়াইল মুক্ত দিবস পালিত

নড়াইল প্রতিনিধি : গণকবর, স্মৃতিস্তম্ভ ও বধ্যভূমিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নড়াইল মুক্ত দিবস পালিত হয়েছে।

জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকাল ৭টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শুরু হয় নড়াইল মুক্ত দিবসের অনুষ্ঠান।

শুরুতেই উত্তোলন করা হয় জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের পতাকা। এরপর আয়োজক ও অতিথিরা মিলে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ, বধ্যভূমি স্মৃতিস্তম্ভ ও গণকবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন পর্বে উপস্থিত ছিলেন নড়াইল জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাছিমা খাতুন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম কবির, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এসএম ফজলুর রহমান জিন্নাহ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এসএ বাকীসহ মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রূপগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয়। পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্ত দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সবশেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

দ্য রিপোর্ট/এমএ/আসা/এইচ/ডিসেম্বর ১০, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর