thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বিচারকের অবৈধ সম্পদ

বসুন্ধরা গ্রুপের এজিএম পবিত্রকে দুদকে জিজ্ঞাসাবাদ

২০১৪ জানুয়ারি ২৮ ১২:৩২:৫৫
বসুন্ধরা গ্রুপের এজিএম পবিত্রকে দুদকে জিজ্ঞাসাবাদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : অবসরপ্রাপ্ত বিচারক মোতাহার হোসেনের বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে বসুন্ধরা গ্রুপের সহাকারী জেনারেল ম্যানেজার (এজিএম-অর্থ ও হিসাব) অ্যাডভোকেট পবিত্র সরকারকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে মঙ্গলবার সকাল ১১টা থেকে তার জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। দুদকের উপ-পরিচালক হারুনূর রশীদ তাকে জিজ্ঞাসাবাদ করছেন। এ জিজ্ঞাসাবাদ দুপুর পর্যন্ত চলবে বলে জানা গেছে।

দুদক সূত্র জানায়, ২০ জানুয়ারি বিচারক মোতাহার হোসেনের বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। একই সঙ্গে তার বিরুদ্ধে বিদেশ ভ্রমণের নিষেধাজ্ঞাও জারি করে কমিশন। তবে নিষেধাজ্ঞা জারির আগেই তিনি বিদেশে গিয়েছেন বলে দুদক সূত্রে জানা গেছে।

২০১০ সালের ৬ জুলাই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার ব্যবসায়িক অংশীদার গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার মামলার অভিযোগপত্র দাখিল করে দুদক। গত বছরের ১৭ নভেম্বর রায়ে তারেককে বেকসুর খালাস ও মামুনকে অর্থদণ্ডসহ ৭ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ রায় দিয়েছিলেন বিচারক মোতাহার হোসেন। ওই সময় তিনি ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক হিসেবে কর্মরত ছিলেন। গত বছরের ডিসেম্বরে তিনি অবসরে যান।

(দ্য রিপোর্ট/এইচবিএস/জেএম/এএল/জানুয়ারি ২৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর