thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘নির্বাচন সুষ্ঠু করতে সংবিধান সংশোধনের দরকার নেই’

২০১৩ অক্টোবর ০৭ ১৫:৪৯:১৯ ০০০০ 00 ০০ ০০:০০:০০
‘নির্বাচন সুষ্ঠু করতে সংবিধান সংশোধনের দরকার নেই’
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত অভিযোগ করেছেন বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া দেশবাসীকে ভয় দেখানোর চেষ্টা করছেন। সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনির্য়াস ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডে‍মি আয়োজিত ‘বিভিন্ন জনসভায় খালেদা জিয়ার হুমকি এবং যুদ্ধাপরাধের বিচারে বাধা সৃষ্টি’ শিরোনামে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত সেনগুপ্ত এ সময় বলেন বেগম খালেদা জিয়ার বক্তব্য দায়িত্বহীন, অসাংবিধানিক, অগণতান্ত্রিক এবং বিরোধী দলীয় নেত্রী হিসেবে তিনি যে শপথ নিয়েছেন, সেই শপথের পরিপন্থী। আশা করি, উনি শিষ্টাচার বজায় রেখে বক্তব্য দিবেন।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা সংসদে নির্বাচনের রূপরেখা নিয়ে আসেন। আমরা সবাই এ ব্যাপারে বসে একটি সমাধানে আসতে পারবো।

তিনি বলেন, আপনারাই একমাত্র দল না। দেশে আরও অনেক দল আছে। তবে আমরা একতরফা নির্বাচন করতে চাই না। সাংবিধানিক উপায়ে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে হলে সংবিধান সংশোধনের প্রয়োজন নেই বলে তিনি মন্তব্য করেন। এ সময় তিনি বলেন দুই দলের মধ্যে সংঘাতের পথ পরিহার করে একটি সমঝোতার পথে এগিয়ে আসতে হবে। কিন্তু বিরোধী দলীয় নেত্রী বলছেন আগামী ২৫ অক্টোবরের মধ্যে সরকারকে উৎখাত করা হবে। এভাবে আল্টিমেটাম-হুশিয়ারি দিলে তো আর সমঝোতা সম্ভব নয়।

বঙ্গবন্ধু একাডে‍মির সহ-সভাপতি নাজির মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার সামছুল হক, হুমায়ুন কবির মিজি, নুরুল আমিন ও আব্দুল হাই কানু ।

(দিরিপোর্ট২৪/এমডি/ অক্টোবর ০৭,২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর