thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

এরশাদকে মহাজোট ছাড়ার আল্টিমেটাম

২০১৩ নভেম্বর ০২ ২০:১২:১০
এরশাদকে মহাজোট ছাড়ার আল্টিমেটাম

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে মহাজোট ছাড়ার আল্টিমেটাম দিয়েছে জাতীয় পার্টির (জাপা) সহযোগী সংগঠন জাতীয় ছাত্রসমাজের নেতারা।

কাকরাইল জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকেলে ছাত্রসমাজের জরুরি এক যৌথসভায় এ আল্টিমেটাম দেওয়া হয়। বৈঠকে উপস্থিত একাধিক নেতা দিরিপোর্ট২৪ কে বিষয়টি নিশ্চিত করেছেন।
এছাড়া বৈঠকে মহাজোট ছাড়ার দাবি জানিয়ে জাপা চেয়ারম্যান এরশাদকে একটি স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নেন নেতারা।
বৈঠকে অধিকাংশ নেতাই বলেছেন, ‘অনেক হয়েছে। আর সময় নয়। মাত্র দুইজন লোক স্যারকে (এরশাদ) ব্ল্যাকমেইল করছেন। এ দুইজন সরকারের কাছ থেকে সব সুযোগ সুবিধা পাচ্ছেন। আর ধ্বংস হচ্ছে জাতীয় পার্টি। তাই ব্যক্তিস্বার্থে আর মহাজোটে থাকা চলবে না। সিঙ্গাপুর থেকেই স্যারকে মহাজোট ছাড়ার সিদ্ধান্ত নিতে হবে।’
বৈঠকে উপস্থিত নেতারা জানান, সভায় অধিকাংশ বক্তা মহাজোট ত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জাতীয় পার্টিকে রাজপথে নামার পক্ষে মত দেন। এছাড়া বিএনপির সঙ্গে না গিয়ে ১৮ দলের বাইরে থাকা দলসমূহ নিয়ে তৃতীয় জোট গঠনের পক্ষে মত দেন নেতারা।
আরও জানা গেছে, বৈঠকে জাপার প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অধিকাংশ নেতা। তারা এ দুইজনকে সরকারের দালাল আখ্যায়িত করে আওয়ামী লীগে চলে যাওয়ারও পরামর্শ দিয়েছেন।
বৈঠকে এমন আলাপ হয়েছে কি না জানতে চাইলে জাতীয় ছাত্রসমাজের আহ্বায়ক সৈয়দ মিজানুর রহমান হিমু দিরিপোর্ট২৪কে বলেন, ‘আসলে ছাত্রসমাজের নেতাদের মনে অনেক ক্ষোভ। প্রেসিডিয়াম সদস্যরা স্যারের সঙ্গে বৈঠক করে স্যারকে প্রভাবিত করেন। সহযোগী সংগঠন হিসেবে আমরাও স্যারকে একটু সহযোগিতা করতে চাচ্ছি। এছাড়া আমরা যারা ছাত্রসমাজ করি তারা সবাই নব্বই পরবর্তী প্রজন্মের। আমরা স্যারের ক্ষমতা দেখিনি। স্যারের আদর্শ দেখে রাজনীতিতে এসেছি। তাই যখন দেখি স্যারকে কতিপয় দালাল ব্ল্যাকমেইল করছেন তখন আমাদের মনে ক্ষোভের সঞ্চার হওয়াটাই স্বাভাবিক।’
তিনি আরও বলেন, ‘স্যার চিকিৎসার জন্য সিঙ্গাপুর রয়েছেন। আমরা স্যারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। না পারলে স্যার আসার পর পরই বৈঠকের সিদ্ধান্ত স্যারকে জানানো হবে।’
সৈয়দ মিজানুর রহমান হিমুর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন ছাত্রসমাজের সমন্বয়কারী শাহ-ই-আজম, জাপার ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ ভাসানী, যুগ্ম ছাত্র বিষয়ক সম্পাদক নোমান মিয়া, সদস্য সচিব সৈয়দ ইফতেখার আহসান, যুগ্ম আহ্বায়ক কাওছার হাসান প্রমুখ।
এছাড়া বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, মুন্সীগঞ্জ, নরসিংদী ও গাজীপুর জেলা ছাত্রসমাজের নেতারাও উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে জাতীয় পার্টির অফিসে ছাত্রসমাজের জরুরি বৈঠকে এরশাদের বর্তমান অবস্থান কী তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ছাত্রসমাজের নেতারা। এমনকি বৈঠকে এরশাদ একটি সিন্ডিকেটের হাতে বন্দি বলেও ছাত্রসমাজের নেতারা দাবি করেন।
এ ব্যাপারে সিদ্ধান্ত নিতেই যৌথসভার আয়োজন করা হয়েছিল।
এদিকে শুক্রবার থেকে চিকিৎসার জন্য ৫ দিনের সফরে সিঙ্গাপুর রয়েছেন এরশাদ।
(দিরিপোর্ট২৪/এসএ/এনডিএস/এমডি/নভেম্বর ০২, ২১০৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর