thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

মুক্তি পেলেন হান্নান শাহ

২০১৪ জানুয়ারি ২৯ ১১:৪২:৩২
মুক্তি পেলেন হান্নান শাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ মুক্তি পেয়েছেন। কাশিমপুর কারাগার থেকে বুধবার সকাল সাড়ে দশটায় তাকে মুক্তি দেওয়া হয়। হান্নান শাহের ব্যক্তিগত সহকারী মো. ইউনূস বাবুল তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছর ২৫ নভেম্বর হান্নান শাহকে জাপান দূতাবাসের সামনে থেকে আটক করে ডিবি পুলিশ।

মুক্তি পেয়ে কারাগার গেটে হান্নান শাহ সাংবাদিকদের বলেন, নীল নক্সার নির্বাচন বাস্তবায়নের জন্যেই ৫ জানুয়ারির আগে বিএনপির নেতাদের আটক করা হয়েছে। তিনি অভিযোগ করেন জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে একটি কৃ্ত্রিম সরকার গঠন করেছে আওয়ামী লীগ। দ্রুত গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে প্রকৃত জনপ্রতিনিধিদের কাছে দেশ পরিচালনার ভার তুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

নির্বাচনে না গিয়ে বিএনপি ভুল করেছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, একদলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। সরকার প্রহসনের নির্বাচন করেছে। নির্বাচনের আগেই ১৫৪ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। আর নির্বাচিত অন্য সংসদ সদস্যরাও ১৪-দলীয় জোটের অংশীদার। বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে কোনো ভুল করেনি এমন দাবি করে তিনি বলেন, ‘আমাদের কথা প্রমাণ হয়েছে, নিরপেক্ষ নির্বাচন করতে ব্যর্থ হয়েছে সরকার। আর এ কারণে আওয়ামী লীগ দেশ ও বিশ্ববাসীর কাছে বিশ্বাসযোগ্যতা হারিয়েছে।’

এ সময় জেল গেটে ১৯-দলীয় জোটের নেতাকর্মীরা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান। নেতাকর্মীরা শ্লোগান দিতে থাকে ও মিছিলে কালো পতাকা বহন করেন।

(দ্য রিপোর্ট/এমএইচ-এমএফ/আরজে/এমডি/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর