thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সুপ্রিম কোর্টে হামলায় তদন্ত কমিটি গঠনের দাবি

২০১৪ জানুয়ারি ২৯ ১৬:০২:৪১
সুপ্রিম কোর্টে হামলায় তদন্ত কমিটি গঠনের দাবি

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, আওয়ামী সন্ত্রাসীদের দিয়ে সুপ্রিম কোর্টের ওপর যে হামলা চালানো হয়েছে তার কোনো সুষ্ঠু বিচার এখনও হয়নি। তাই অতিসত্বর একটি তদন্ত কমিটি গঠন করে এ হামলার বিচার করতে হবে।

বিএনপি নেতৃত্বাধীন ঊনিশ দলের ডাকা দেশব্যাপী কালো পতাকা মিছিলের সমর্থনে জাতীয়তাবাদী আইনজীবী সমিতি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মিছিল করে। মিছিল শেষে ব্যারিস্টার মাহবুব সাংবাদিকদের উদ্দেশে এ সব কথা বলেন।

খোকন বলেন, সংসদ বসবে নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে। কিন্তু নির্বাচনের আগে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া, জাপা নেতা এরশাদ ও জামায়াত নেতাদের গ্রেফতার করে সরকার নিজেরা নির্বাচন করেছে। এই সরকার দেশের মানুষের ভোটাধিকার ক্ষুণ্ন করেছে। যে ১৪৭ টি আসনে নির্বাচন হয়েছে সেখানে মাত্র ৫ শতাংশ মানুষ সরকারকে ভোট দিয়েছে।

তিনি আরও বলেন, দেশে যে রাজনৈতিক হত্যাকাণ্ড শুরু হয়েছে তা যদি বন্ধ করা না হয় তবে দেশের জনগণ আবারও গর্জে উঠবে। তখন সরকারের পতন নিশ্চিত হয়ে যাবে।

বিভিন্ন মিথ্যা ও ভিত্তিহীন মামলা দিয়ে এই পর্যন্ত যত আইনজীবীদের আটক রাখা হয়েছে তাদের অতি দ্রুত মুক্তি দেওয়ার দাবি জানান ব্যারিস্টার খোকন।

কালো পতাকা মিছিলে উপস্থিত ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস, রফিকুল হক তালুকদার রাজা, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসআর/এমডি/সা/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর