thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সিলেটে পাচার হওয়া ২ শিশু উদ্ধার

২০১৪ জানুয়ারি ২৯ ১৭:৩৭:৩৯
সিলেটে পাচার হওয়া ২ শিশু উদ্ধার

সিলেট অফিস : নেত্রকোনা থেকে পাচার করে আনা দুই শিশুকে উদ্ধার করেছে সিলেট পুলিশ। এ সময় শিশু পাচারকারী চক্রের দুই সদস্যকেও আটক করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশ বুধবার দুপুরে ইলাইগঞ্জে অভিযান চালিয়ে তাদের আটক করে।

এরা হল- সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরের মৃত সাত্তার আলীর ছেলে ফজলুল হক সোহেল (৩০) ও দক্ষিণ সুরমার মোগলাবাজার থানার ইলাশপুর সুরিগাঁওয়ের মানিক মিয়ার ছেলে দুলু মিয়া (৩২)।

এসএমপির মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরসালিন দ্য রিপোর্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১০ দিন আগে নেত্রকোনার আদনাহার পাড়া থেকে শিশু সাকিবুল হাসান (১২) নিখোঁজ হয়। এ ঘটনায় তার বাবা সিদ্দিকুর রহমান চেয়ারম্যান থানায় জিডি করেন। নিখোঁজ সাকিবুলের সন্ধান করতে গিয়ে এক পর্যায়ে জানতে পারেন সে সিলেটে রয়েছে। এর পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে নিখোঁজ সাকিবুল হাসান ও একই এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে আবুল কাশেমকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া সাকিবুল হাসান জানায়, ওই চক্র দুলু মিয়ার মালিকানাধীন চা স্টলে শিশুদের শ্রমিক হিসেবে কাজে নিয়োগ দেয়। তাদের কথাবার্তা থেকে সে জানতে পারে তারা আগেও অনেক শিশুকে ভারতে পাচার করেছে। তাকে দিয়ে গ্রামের আরও দু-একটি ছেলেকে প্রলোভন দেখিয়ে সিলেট আনার চেষ্টা করে।

ওসি মো. মুরসালিন জানান, এ ব্যাপারে সাকিবুল হাসানের বাবা বাদী হয়ে মানব পাচার আইনে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

(দ্য রিপোর্ট/এমজে/এফএস/এমএআর/ এনআই/জানুয়ারি ২৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর