thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ঘরে বসে স্পা

২০১৪ জানুয়ারি ৩০ ০৪:১৭:০৩
ঘরে বসে স্পা

দ্য রিপোর্ট ডেস্ক : আজকাল চারদিকে স্পার জয় জয়কার। আসলেই ত্বকের যত্নে স্পার তুলনা নেই। কিন্তু এটা ব্যয়বহুল ও যথেষ্ট সময় নষ্ট হয়। বাসায় বসে সহজ কিছু পদ্ধতিতে স্পা করতে পারেন। এতে খরচ একবারে কম এবং সময়ও বাঁচবে।

ড্রাই ব্রাশ : মরা চামড়া বা নিস্তেজ কোষ পরিষ্কারের জন্য এটা অনেক পুরনো পদ্ধতি। বিশ্বের সেরা কিছু স্পা ট্রিটমেন্টে এ পদ্ধতিটি অন্তর্ভুক্ত। ত্বকের কোষ পরিষ্কারের জন্য একটি শুকনো ব্রাশ ব্যবহার করুন। এর মাধ্যমে ত্বকের গড়ন নবায়ন এবং সজীব করুন। শুধু ত্বকের ঔজ্জ্বল্য ও নরম করতে নয়, ঘাড় থেকে পায়ের আঙুল পরিষ্কারেও এ পদ্ধতির সাহায্য নিতে পারেন।

বডি স্ক্রাব : এর জন্য দরকার ওটমূল ও মধুর মিশ্রণ। মিশ্রণটি ত্বকে ভালো করে ঘষুন। এরপর গরম পানি দিয়ে ভালো করে পরিষ্কার করে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। আমাদের ত্বক অনেকগুলো স্তরে বিভক্ত। এর জন্য ময়েশ্চারাইজার খুবই দরকারি। কেনার সময় খেয়াল রাখুন ময়েশ্চারাইজার যেন চর্বিহীন হয়।

হোমমেড অ্যাকনি ফাইটার : ব্রণ প্রতিরোধে কুমড়ার মাস্ক ভালো উপকরণ। একইসঙ্গে ত্বককে রাখে পরিষ্কার ও উজ্জ্বল। এর মধ্যে থাকা এনজাইম ত্বকের দাগ দূর করতে সাহায্য করে। আধা কাপ কুমড়ার থেঁতলে ৫০০ গ্রাম দইয়ের সঙ্গে মেশান। সঙ্গে দিন দুই টেবিল চামচ লেবুর রস এবং ভালো করে মেশান। গোসল করে মুখ ও শরীরে লাগান। ২০ মিনিট পর হালকা গরম পানিতে ভালো করে গোসল করুন।

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/এএস/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর