thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

খালেদা জিয়া সংলাপ চান না, সংঘাত চান : নাসিম

২০১৩ নভেম্বর ০৩ ১১:০৪:৪৭
খালেদা জিয়া সংলাপ চান না, সংঘাত চান : নাসিম

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া সংঘাত চান, সমঝোতা সংলাপ চান না। তিনি রক্তপাত চান, এটা মানুষ কোনদিনও সমর্থন করতে পারে না। বিএনপির চরিত্র এটাই- হরতালের নামে মানুষ হত্যা করা হবে, মানুষকে কষ্ট দেয়া হবে। হরতালের কারণে স্কুলের পরীক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে গেছে।

নাসিম বলেন, বিএনপি নেত্রী যা করছেন জনগণ তা সমর্থন করে না। নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য প্রধানমন্ত্রীর ডাকে সাড়া না দিয়ে খালেদা জিয়ার দল হরতাল করে মানুষকে হত্যা করছে।

রবিবার রাজধানীর বনানীতে ৩ নেতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

নাসিম বলেন, জাতীয় চার নেতার এই নির্মম হত্যাকাণ্ডের বিচার বিএনপি, এরশাদ কোন আমলেই হয়নি। বরং খুনিদেরকে আশ্রয়-প্রশ্রয় দেয়া হয়েছে। ১৯৯৬ সালে শেখ হাসিনার সরকার আসার পরে আমরা বিচার শুরু করেছিলাম, বিচারের শেষ পর্যায়ে এসে বিএনপির হস্তক্ষেপের কারণে বিচারটি প্রহসনে পরিণত হয়েছে। দ্বিতীয়বার ক্ষমতায় এসে যে অসঙ্গতি ছিল, হাইকোর্টে যে আসামীদের খালাস দেয়া হয়েছিল, সুপ্রিম কোর্টে আপিল করার মধ্য দিয়ে ৩ জনের ফাঁসির রায় হয়েছে, বিচার সম্পন্ন হয়েছে।

এ হত্যাকাণ্ডের যারা নেপথ্যের নায়ক তাদেরকে বিএনপির সময় খালাস দেয়া হয়েছিল এমন অভিযোগ করে তিনি বলেন, যদি মুক্তিযুদ্ধের সরকার আবার ক্ষমতায় আসে যারা তাদের পুনর্বিচারের দাবি করবো। ক্ষমতায় আসলে জেলহত্যার বিচার করবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, বেগম মতিয়া চৌধুরী প্রমুখ।

(দিরিপোর্ট২৪/এ/জেএম/নভেম্বর ০৩, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর