thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

‘সাংবিধানিক সংকট তৈরি করতে চেয়েছিল ১৯ দল’

২০১৪ জানুয়ারি ৩০ ১৬:১৭:৩৬
‘সাংবিধানিক সংকট তৈরি করতে চেয়েছিল ১৯ দল’

বরিশাল সংবাদদাতা : মন্ত্রী হয়ে প্রথম বরিশালে এসে নগর আওয়ামী লীগের সংবর্ধনা সভায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘১৯ দল কেবল নির্বাচন বানচাল করারই ষড়যন্ত্র করেনি। তারা চেয়েছিল দেশে সাংবিধানিক সংকট তৈরি করতে। কিন্তু জনতা আওয়ামী লীগকে ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ দিয়ে এ যাত্রায় দেশ রক্ষা করেছে।’

নগর আওয়ামী লীগের সভাপতি সাংসদ শওকত হোসেন হিরনের সভাপতিত্বে বৃহস্পতিবার দুপুর ১২টায় সার্কিট হাউজে শিল্পমন্ত্রীকে সংবর্ধনা দেওয়া হয়। এ সময় আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন, চৌদ্দ দল ও বিভিন্ন পেশাজীবী সংগঠন মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানায়।

মন্ত্রী আমির হোসেন আমু আরও বলেন, আন্দোলনের নামে ৭১ সালের ন্যায় হত্যা, লুণ্ঠন, নারীর সম্ভ্রমহানি করে দেশকে অরাজক পরিস্থিতির মধ্যে ঠেলে দিয়েছিল। তিনি এ সময় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, তারা দেশের প্রয়োজনে নিজেদের জীবন দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

আমু বলেন, আমার রাজনীতি শুরু হয়েছিল বরিশাল থেকে। এখানের জনতা ১৯৭০ সালের নির্বাচনে আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছিল। তাই বরিশালের উন্নয়নের জন্য অগ্রাধিকার ও সর্বাত্মক সহায়তা করব। তিনি এ সময় শওকত হোসেন হিরনকে লক্ষ্য করে বলেন, ষড়যন্ত্র করে বরিশাল আধুনিক নগরীর রূপকার হিরনকে সিটি কর্পোরেশন নির্বাচনে হারানো হয়েছিল। আমাদের নেত্রী শেখ হাসিনা বিষয়টি উপলব্ধি করে তাকে দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয় দিয়েছিলেন।

মন্ত্রী বেলা পৌনে ১২টায় হেলিকপ্টার যোগে বঙ্গবন্ধু উদ্যানে পৌঁছালে তাকে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর দুই শতাধিক মোটরসাইকেলের বহর নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউসে নগর আওয়ামী লীগের সংবর্ধনায় যোগ দেন। সেখান থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

(দ্য রিপোর্ট/বিএস/এমএআর/এএইচ/আরকে/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর