thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ফখরুলকে গ্রেফতার না করার আদেশের বিরুদ্ধে শুনানি ১৮ ফেব্রুয়ারি

২০১৪ জানুয়ারি ৩০ ১৭:২৮:৪৪
ফখরুলকে গ্রেফতার না করার আদেশের বিরুদ্ধে শুনানি ১৮ ফেব্রুয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নতুন মামলায় গ্রেফতার ও হয়রানি না করতে হাইকোর্টের আদেশের ওপর শুনানির দিন ১৮ ফেব্রুয়ারি নির্ধারন করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে হাইকোর্টের আদেশ স্থগিতে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রাথমিক শুনানি শেষে ওইদিন ধার্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, হাইকোর্টে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নতুন করে তিনটি মামলায় গ্রেফতার ও হয়রানি না করতে নির্দেশ দিয়েছেন। ওই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ বাতিল চেয়ে আপিল করেছে। আদালত বলেছেন, এ বিষয়ে আইনগত ব্যাখ্যা প্রয়োজন। আগামী ১৮ ফেব্রুয়ারি পরবর্তি শুনানির জন্য সময় নির্ধারন করেছেন আদালত।

এর আগে ১৬ জানুয়ারি বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে শাহবাগ ও রমনা থানার তিনটি মামলায় যথাযথ আইনী প্রক্রিয়া ছাড়া হয়রানি ও গ্রেফতার না করতে আদেশ দেন।

এ আদেশ বাতিল চেয়ে ২২ জানুয়ারি আপিলআবেদন করেন রাষ্ট্রপক্ষ।

এ ছাড়া ২০ জানুয়ারি বিস্ফোরক দ্রব্য আইনে রমনা থানার এক মামলায় আট সপ্তাহের আগাম জামিন পান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

(দ্য রিপোর্ট/এসএ/এসবি/আরকে/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর