thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ডিএসইর নির্বাচনে ছয় প্রার্থী

২ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

২০১৪ জানুয়ারি ৩০ ১৭:৪৪:৫১
২ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ব্যবস্থাপনা ও মালিকানা পৃথককরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন পর্ষদের নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন দুই প্রার্থী। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জাতীয় পার্টি থেকে সদ্য নির্বাচিত সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ ও ডেসা সিকিউরিটিজের মো. শামীম আফজাল মনোনয়পত্র প্রত্যাহার করে নিয়েছেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ২২ জানুয়ারি আট প্রার্থী মনোনয়পত্র দাখিল করেন। দুই প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের কারণে চূড়ান্তভাবে নির্বাচনে অংশ নিচ্ছেন ছয়জন।

এরা হলেন- খাজা ইক্যুইটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা গোলাম রসুল, শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন (দিলিপ), এসেনজ সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মিস লাইলুন নাহার একরাম, ডিএসইর সাবেক সভাপতি ও শাকিল রিজভী স্টক লিমিটেডের শাকিল রিজভী, বর্তমান জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. শাহজাহান ও রশীদ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ডিএসই’র বর্তমান পরিচালক আহম্মেদ রশীদ লালী।

এ ব্যাপারে কাজী ফিরোজ রশীদ মনোনয়পত্র প্রত্যাহারের বিষয়টি স্বীকার করে দ্য রিপোর্টকে বলেন, ‘অন্যদের সুযোগ করে দিতে এ সিদ্ধান্ত নিয়েছি। তবে পরবর্তীতে যারা দায়িত্বপালন করবেন তাদের চুলচেরা হিসাব নেওয়া হবে।’

ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ডিএসইর নতুন পরিচালনা পর্ষদের নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে গত ১৬ জানুয়ারি থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়।

ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ডিএসই পর্ষদ হবে ১৩ সদস্যের। এতে চারজন থাকবেন শেয়ারহোল্ডার পরিচালক, সাতজন স্বতন্ত্র পরিচালক, একজন কৌশলগত বিনিয়োগকারী পরিচালক (স্ট্র্যাটেজিক ইনভেস্টর ডিরেক্টর) এবং একজন স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক থাকবেন। তবে কৌশলগত বিনিয়োগকারী পরিচালক ছাড়াই ডিএসইর নতুন পর্ষদ গঠন করা হবে।

(দ্য রিপোর্ট/এনটি/ডব্লিউএন/আরকে/জানুয়ারি ৩০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর