thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

রাবিতে সান্ধ্যকোর্স চালু রাখার সিদ্ধান্ত

২০১৪ জানুয়ারি ৩১ ০৬:৩২:০৭
রাবিতে সান্ধ্যকোর্স চালু রাখার সিদ্ধান্ত

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ৯টি বিভাগে চালুকৃত সান্ধ্যকালীন মাস্টার্স কোর্স যে কোনো পরিস্থিতিতে চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষকবৃন্দের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকোর্স বিরোধী আন্দোলন নিয়ে মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকোর্স বিরোধী আন্দোলন নিয়ে সন্ধ্যায় ডিন কমপ্লেক্স কনফারেন্স রুমে সামাজিক বিজ্ঞান অনুষদের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে সমাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মো. আনসার উদ্দিন এ কথা জানান।

সংবাদ সম্মেলনে সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষকদের পক্ষে প্রফেসর মো. আনসার উদ্দিন বলেন, কতিপয় শিক্ষার্থী ভর্তি ফি বৃদ্ধি ও সান্ধ্যকালীন মাস্টার্স কোর্স বিষয়ে ভুল তথ্য দিয়ে সাধারণ ছাত্রছাত্রীদের বিভ্রান্ত করে আন্দোলন করার চেষ্টা করছে। এ আন্দোলনে বহিরাগতদের অংশগ্রহণ লক্ষ্য করা গেছে। বিশ্ববিদ্যালয়ে কোন কোর্স চালু থাকবে বা কোন সার্টিফিকেট প্রদান করা হবে তার অধিকার আইন দ্বারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে। এ অনুষদের ৯টি বিভাগের বিভাগীয় একাডেমিক কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত এবং পরবর্তী সময়ে অনুষদ, একাডেমিক কাউন্সিল ও সর্বশেষ সিন্ডিকেটের অনুমোদনের পর এই প্রোগ্রাম চালু করা হয়েছে, যা বর্তমানে বিশ্ববিদ্যালয়ের একটি আইনে রূপান্তরিত হয়েছে।

সব ধরনের আইনগত প্রক্রিয়া অনুসরণ করে সান্ধ্যকোর্স চালু করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই প্রোগ্রাম সামাজিক বিজ্ঞান অনুষদের নিয়মিত পাঠদানকে কোনোভাবেই প্রভাবিত করবে না। এ বিষয়ে অনুষদের সিদ্ধান্ত হয়েছে সান্ধ্যকোর্সে সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ নিয়মিত কোর্সে কোনো প্রকার অবহেলা প্রদর্শন করলে তিনি কোনোভাবেই সান্ধ্য প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবেন না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর প্রশাসক প্রফেসর ইলিয়াস হোসেন, ছাত্র উপদেষ্টা প্রফেসর সাদেকুল আরেফিনসহ সামাজিক বিজ্ঞান অনুষদের সব বিভাগের বিভাগীয় প্রধান।

(দ্য রিপোর্ট/এমএএ/এপি/শাহ/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর