thereport24.com
ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮,  ১২ সফর 1443

চন্দরপলের বাংলাদেশপ্রীতি

২০১৬ জানুয়ারি ২৬ ২১:১৯:০০
চন্দরপলের বাংলাদেশপ্রীতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : সমসাময়িক বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান শিবনারায়ন চন্দরপল ক্রিকেট থেকে অবসর নিয়েছেন গত শনিবার। ২০ বছরের ক্যারিয়ারে বিশ্বের বিভিন্ন প্রান্তে তিনি ব্যাট হাতে বোলারদের শাসন করে গেছেন। তবে অন্যান্য স্টেডিয়ামের উইকেটের চেয়ে যেন বাংলাদেশের উইকেটে ছিল তার কাছে প্রিয়!

১৬৪ টেস্টে ৫১.৩৭ গড়ে তিনি ১১,৮৬৭ রান করেছেন। তার ব্যাটিং গড়ই বলে দেয় চন্দরপল ব্যাটসম্যান হিসেবে কতটা উঁচুমানের ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট ইতিহাসে তার চেয়ে বেশি রান করতে পেরেছেন কেবল একজনই, তিনি হলেন ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারা।

চন্দরপলের ক্যারিয়ার সেরা অপরাজিত ২০৩ রানের ইনিংসটি ছিল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এই স্টেডিয়ামে তিনি ২ ম্যাচে ২৮১ রান করেছিলেন। ১৪০.৫০ গড়ে করা এ রানই যেকোনো স্টেডিয়ামে চন্দরপলের সর্বোচ্চ গড় রান।

এছাড়া খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম ১ ইনিংসে ব্যাট করেই ১৫০ রানে অপরাজিত ছিলেন তিনি।

২৬৮ ওয়ানডেতে ৪১.৬০ গড়ে ৮,৭৭৮ রান করেছেন চন্দরপল। এর মধ্যে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৫ ম্যাচে ৩১৯ রান করেছেন তিনি। ১০৬.৩৩ গড়ে করা এ রান তার যেকোনো স্টেডিয়ামে ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ গড় রান। এছাড়া মোট রানের হিসেবেও এটি ওয়েস্ট ইন্ডিজের বাইরে যেকোনো স্টেডিয়ামে সর্বোচ্চ দ্বিতীয় সংগ্রহ।

(দ্য রিপোর্ট/এলআরএস/এম/জানুয়ারি ২৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর