thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ছুটির দিনে রাজধানীতে পৃথক দুর্ঘটনায় নিহত ৬

২০১৪ জানুয়ারি ৩১ ১৯:৪১:৫৫
ছুটির দিনে রাজধানীতে পৃথক দুর্ঘটনায় নিহত ৬

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাপ্তাহিক ছুটির দিনে পৃথক দুর্ঘটনায় রাজধানীতে ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩ জন।

শুক্রবার বিকেল ৪টার দিকে হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় বাধন রানা (১৬) নামে একজন নিহত হয়েছেন। বাধনের বাবার নাম আবেদ আলী। গ্রামের বাড়ি শেরপুর সদরের আন্দারিয়ায়। সে নতুন বাজার এলাকার এক শ‘ ফিট রাস্তা সংলগ্ন একটি বাসায় থাকে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। এদের মধ্যে মো. হাবিবুর রহমান হৃদয়কে (১৮) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিদের নাম পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রমনা মডেল থানার উপ পরিদর্শক আশরাফুল ইসলাম জানান, বিকেল ৪টার দিকে দু’টি মোটরসাইকেল হাতিরঝিল এলাকায় প্রতিযোগিতা করছিল। এ সময় সামনে স্পিডব্রেকার পড়ায় দ্রুতগতিতে চলা মোটরসাইকেল দুটি একটি অপরটির সঙ্গে আঘাত লাগলে যাত্রীরা ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই বাধন রানা নিহত হন। আহত হয় তিনজন। আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।

আহতদের অবস্থা আশঙ্কাজনক জানালেও একজন ছাড়া বাকিদের কোনো হদিস দিতে পারেননি তিনি।

এদিকে শ্যামপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় আলামিন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তিনি মারা যান।

ঢামেকের ক্যাম্প ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, শ্যামপুর থানার জুরাইন পোস্তগোলা ব্রিজের উপরে শুক্রবার দুপুর ১২টার দিকে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত হন আলামিন। নিহত আলামিনের বাবার নাম কাঞ্চন হাওলাদার। তিনি গেন্ডারিয়ার ৩৫/২৩ নম্বর বাসায় বসবাস করতেন।

এদিকে গাবতলীর বিটনগর এলাকায় নির্মাণ কাজে ব্যবহৃত গাড়ির (রেডিমিক্সড) ধাক্কায় মো. রাসেল (২২) নামে এক যুবক নিহত হয়েছে। দিপনগর মীর আক্তার প্রজেক্টের ভেতরে ওই গাড়ির ধাক্কায় শুক্রবার দুপুর ১টার দিকে সে আহত হয়। গুরুতর অবস্থায় তার সহকর্মী হাসান তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে আসেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ছাড়া দারুসসালাম এলাকায় বৃহস্পতিবার রাত পৌনে একটায় বাসের ধাক্কায় গুরুতর আহত হন অপর একটি বাসের হেলপার খোরশেদ আলম (২৫)। আহতাবস্থায় তার বন্ধু মোদাচ্ছের আলী উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মোদাচ্ছের আলী জানান, খোরশেদ আলম ‘জনসেবা’ নামক বাসে হেলপারের কাজ করত। রাতে বাস থেকে নেমে যাত্রী ডাকছিল। এ সময় পিছন থেকে একটি বাস তাকে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়।

খোরশেদ আলমের বাবার নাম আবদুর রহিম। সে কামরাঙ্গীরচরের নবীনগর এলাকার ৩৩নং বাসায় থাকত।

এদিকে বৃহস্পতিবার রাত ১২টায় কমলাপুর স্টেশন থেকে অজ্ঞাতপরিচয় যুবকের (৩০) মৃতদেহ উদ্ধার করে কমলাপুর থানা পুলিশ। ট্রেনে কাটা পড়ে তার মৃত্যু হয়। মৃতদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

কমলাপুর রেলওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক জাহেদুল ইসলাম জানান, রাত ১১টায় কমলাপুর স্টেশনের ৬নং লাইন দিয়ে ওই ব্যক্তি হেঁটে যাবার সময় ৭৫৭নং ট্রেনের নিচে কাটা পড়ে তার মৃত্যু হয়।

চকবাজার দেবীদাস ঘাটে ‘আনোয়ার পলি’ কারখানার ভেতরে মেশিনে কাজ করার সময় শুক্রবার দুপুর দেড়টায় আব্দুল (২২) নামে এক ব্যক্তি বিদ্যুৎস্পৃষ্ট হয়। এ সময় তার সহকর্মী রাশেদুল তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক দুপুর সোয়া ২টায় তাকে মৃত ঘোষণা করেন।

রাশেদুল জানান, আব্দুল ফ্যাক্টরির ভেতরেই থাকতেন। তার গ্রামের বাড়ি রংপুর জেলার গঙ্গাচড়া এলাকায়।

(দ্য রিপোর্ট/এএইচএ-এসআর/জেএম/আরকে/এনআই/জানুয়ারি ৩১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর