thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫,  ১২ মহররম ১৪৪০

রাবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৪৭

২০১৩ অক্টোবর ০৭ ১৬:৩১:১৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
রাবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৪৭
দিরিপোর্ট২৪ প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় এবার প্রতি আসনের জন্য ৪৭ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। এ বছরে বিশ্ববিদ্যালয়ে মোট ৩ হাজার ৬০১ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ৬৮ হাজার ২২৪ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন জানান, রাবিতে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ভর্তির রেজিস্ট্রেশন শুরু হয় গত ১৭ সেপ্টেম্বর। চলে রবিবার রাত ১২টা পর্যন্ত। চলতি শিক্ষাবর্ষে ৮টি অনুষদের ৪৭টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

এবার ‘এ’ ইউনিটের জন্য ২১ হাজার ১৬৮, ‘বি’ ইউনিটের জন্য ২০ হাজার ৫৮৭, ‘সি’ ইউনিটের জন্য ২৩ হাজার ৩২৯, ‘ডি’ ২৭ হাজার ৫৫৫, ‘ই’ ইউনিটের জন্য ৩০ হাজার ২৭৪, ‘এফ’ ইউনিটের জন্য ১৫ হাজার ৯৯৯, ‘জি’ ইউনিটের জন্য ৯ হাজার ১৩৫ এবং ‘এইচ’ ইউনিটের জন্য ২০ হাজার ১৭৭ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে।

২০১২-১৩ শিক্ষাবর্ষে ২ লাখ ৪২ হাজার ২৬৪ জন শিক্ষার্থী আবেদন করেছিল। ২০১১-১২ শিক্ষাবর্ষে প্রতিযোগী শিক্ষার্থী সংখ্যা ছিল এক লাখ ৩১ হাজার ১৫৯ জন।

(দি রিপোর্ট২৪/ওএস/এইচএস/এমডি/অক্টোবর ০৭, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে