thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সময় বেঁধে দিল ৩৪তম বিসিএসে বঞ্চিত ক্যাডাররা

২০১৬ ফেব্রুয়ারি ১৩ ২০:৪৩:১৫
সময় বেঁধে দিল ৩৪তম বিসিএসে বঞ্চিত ক্যাডাররা

ঢাবি প্রতিবেদক : তিন দফা দাবি পূরণে সরকারকে সাত দিনের সময় বেঁধে দিয়েছে ৩৪তম বিসিএসে ক্যাডারবঞ্চিতরা। এর মধ্যে দাবি পূরণ না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে তারা হুঁশিয়ারি দেন।

শনিবার দুপুরে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি পালন শেষে এ কথা বলেন ৩৪তম বিসিএস ক্যাডারবঞ্চিত ফোরামের সমন্বয়ক নূর ইসলাম নূর।

তিনি বলেন, গত কয়েক মাস ধরেই ফলাফল পুনঃমূল্যায়নের দাবিতে আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছি। গত ছয় তারিখের কর্মসূচিতে পুলিশ বাধা দিয়ে আমাদের লাঠিপেটা করেছে। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। দাবি পূরণের জন্য সরকারকে সাত দিনের সময় দেওয়া হল। এর মধ্যে দাবি পূরণ না হলে আগামি শনিবার আবার শাহবাগে দাঁড়াব। সেখান থেকেই পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

বিক্ষোভকারীদের তিন দফা দাবির মধ্যে আছে— ৩৪তম বিসিএসের ফলাফলে মেধা ও প্রাধিকার কোটা আলাদাভবে মূল্যায়ন করা, পদ্ধতি সঠিকভাবে অনুসরণ করে মেধা তালিকা অনুযায়ী ৬৭২টি শূন্য পদে উত্তীর্ণ বঞ্চিতদের নিয়োগ করাসহ সরকারের প্রথম শ্রেণি ও দ্বিতীয় শ্রেণির শূন্যপদগুলো ৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডারদের দ্বারা পূরণ করা।

সকালে তিন ঘণ্টা শাহবাগে অবস্থান শেষে দুপুরে আন্দোলনকারীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে জাতীয় প্রেস ক্লাবের দিকে যায়। এ সময় বিক্ষোভকারীদের একজন অসুস্থ হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। বঞ্চিত ক্যাডারদের বিক্ষোভ-অবস্থানকে ঘিরে শাহবাগের আশপাশের এলাকায় সৃষ্টি হয় তীব্র যানজট।

(দ্য রিপোর্ট/আইএইচ/এপি/ফেব্রুয়ারি ১৩, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর