thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৮ শিক্ষার্থী জেলে

২০১৪ ফেব্রুয়ারি ০২ ০৪:২০:৪৯
প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৮ শিক্ষার্থী জেলে

রংপুর সংবাদদাতা : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক আট শিক্ষার্থীকে জেলে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মইনুল আজাদ বাদী হয়ে শনিবার দুপুরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় তাদের জেলে পাঠানো হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন- মো. ইমতিয়াজ আলী (‘ই’ ইউনিট রোল ৫১৬৮২১), রুহুল ইসলাম (‘ই’ ইউনিট রোল ৫১৬৮৫২), মো. রায়হান রাজু (‘ই’ ইউনিট রোল ৫১৬৮৪২), মো. রিফাত হোসেন (‘ই’ ইউনিট রোল ৫১১৯৩০), মো. তরিকুল ইসলাম (‘বি’ ইউনিট রোল ২৭১৮২৬), সাহাজ ফজিয়া (‘ই’ ইউনিট রোল ২৪২৬০০), জান্নাতুন নেছা (‘ই’ ইউনিট রোল ৫১৪৮৯৭), আব্দুল হাকীম (‘ই’ ইউনিট রোল ৫১৬৮৩২) ও শিপন খান (‘ই’ ইউনিট রোল ৫১৬৮৪২)।

অপরদিকে, শনিবার ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষার সময় অসদুপায় অবলম্বন করতে গিয়ে মিসু আক্তার (রোল ৩৪০০৩৭) ও কামরুন্নহার তাসমিন (রোল ৩১০৮৯৬) নামের দুই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে দাবি করে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও শহরের ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

এ বছর ৬টি অনুষদভুক্ত ২১টি বিভাগে ১২৪৫টি আসনের বিপরীতে মোট ৭১ হাজার ৭৯ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করে।

(দ্য রিপোর্ট/আরএইচআর/এমএইচও/এমএআর/এ্রএল/ফেব্রুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর