thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

দ্য রিপোর্টের খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন

‘বিরাজনীতিকীকরণ প্রক্রিয়া থেকে উত্তরণ ঘটাতে পারে মিডিয়া’

২০১৪ ফেব্রুয়ারি ০২ ১৬:৫২:০৫
‘বিরাজনীতিকীকরণ প্রক্রিয়া থেকে উত্তরণ ঘটাতে পারে মিডিয়া’

যশোর অফিস : দ্য রিপোর্ট টোয়েনটিফোর ডটকমের খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলন যশোরে অনুষ্ঠিত হয়েছে।

যশোর প্রেসক্লাবের কনফারেন্স রুমে রবিবার দুপুরে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর পৌরসভার মেয়র মারুফুল ইসলাম।

সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা সম্পাদক ফকির শওকত ও যুগ্ম-সম্পাদক আমিরুল ইসলাম নয়ন।

প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে সম্মেলন উদ্বোধন করেন। এর আগে বক্তব্যে মারুফুল ইসলাম দেশের সামগ্রিক অবস্থা প্রসঙ্গে বলেন, ‘দেশে বিরাজনীতিকীকরণের প্রক্রিয়া শুরু হয়েছে। একমাত্র মিডিয়াই পারে এই অবস্থা থেকে দেশের উত্তরণ ঘটাতে।’ এ সময় তিনি দল নিরপেক্ষভাবে সংবাদ পরিবেশনের আহ্বান জানান উপস্থিত সাংবাদিকদের।

দ্য রিপোর্টের প্রতিষ্ঠা, বর্তমান পথচলা এবং আনুষঙ্গিক বিষয়ে আলোচনা করতে গিয়ে সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু বলেন, ‘আমাদের কোনো রাজনৈতিক অভিলাষ নেই। ফলে দল নিরপেক্ষভাবে সত্য সংবাদ পরিবেশনই এই নিউজ পোর্টালের উদ্দেশ্য।’ উপস্থিত প্রতিনিধিদের তিনি এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

উপদেষ্টা সম্পাদক ফকির শওকত দ্য রিপোর্টকে দ্রুত বাংলাদেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টালে রূপান্তরিত করার কাজে সবার সহযোগিতা চান।

যুগ্ম-সম্পাদক আমিরুল ইসলাম নয়ন রাজধানীর বাইরে সংবাদকর্মীদের যে সব প্রতিকূলতার মধ্যে কাজ করতে হয় তা তুলে ধরেন। দ্য রিপোর্ট সাংবাদিকরা দল-মতের ঊর্ধ্বে উঠে সঠিক সংবাদ পরিবেশন করবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

সম্মেলনের প্রথম অধিবেশনে অন্যান্যের মধ্যে কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার ফখরে আলম, প্রেসক্লাব যশোরের সম্পাদক আহসান কবীর, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক তৌহিদ জামান, সাবেক সাধারণ সম্পাদক ও নিউ এইজ প্রতিনিধি সাইফুর রহমান সাইফ এবং টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক রাজেক জাহাঙ্গীর প্রমুখ আলোচনায় অংশ নেন।

পরবর্তী অধিবেশনে দ্য রিপোর্টের খুলনা বিভাগের ১০ জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ সময় সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু প্রতিনিধিদের নিয়োগপত্র হস্তান্তর করেন।

(দ্য রিপোর্ট/একে/এনডিএস/সা/ফেব্রুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর