thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

জুবায়ের হত্যা মামলায় ডাক্তারের সাক্ষ্য গ্রহণ

২০১৪ ফেব্রুয়ারি ০২ ১৭:১৫:০৭
জুবায়ের হত্যা মামলায় ডাক্তারের সাক্ষ্য গ্রহণ

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র জুবায়ের হত্যা মামলায় রাষ্ট্রপক্ষে সাক্ষ্য দিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার সফিউজ্জামান।

রবিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক এবিএম নিজামুল হক এ সাক্ষ্য গ্রহণ করেন। মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ৬ ফেব্রুয়রি ধার্য করেন ট্রাইব্যুনাল।

২০১২ সালের ৮ জানুয়ারি বিকেলে শেষ বর্ষের পরীক্ষা দিয়ে বের হওয়ার পর জুবায়ের আহমেদের প্রতিপক্ষ ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান গবেষণাগারের পেছনে কুপিয়ে জখম করে। পরদিন ৯ জানুয়ারি ভোরে রাজধানীর বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জুবায়ের আহমেদ। জুবায়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার কলাপাড়ায়।

জুবায়েরের হত্যাকারীদের বিচারের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে সাভারের আশুলিয়া থানায় ১৩ জনকে আসামি করে একটি মামলা করে। পরবর্তীকালে আন্দোলনকারীদের দাবির মুখে এবং মামলার কার্যক্রম দ্রুত নিষ্পত্তি করতে সরকারের নির্দেশনায় ছয় মাস আগে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর করা হয়।

এ মামলার আসামিরা হলেন, প্রাণিবিদ্যা বিভাগের খন্দকার আশিকুল ইসলাম, দর্শন বিভাগের মো. নাজমুল হুসেইন প্লাবন, শফিউল আলম সেতু, অভিনন্দন কুণ্ডু অভি, মো. মাহমুদুল হাসান মাসুদ, রাশেদুল ইসলাম, প্রাণিবিদ্যা বিভাগের খান মোহাম্মদ রইস, দর্শনের ইসতিয়াক মেহবুব অরূপ, সরকার ও রাজনীতির মাহবুব আকরাম, জাহিদ হাসান, নাজমুস সাকিব তপু, মাজহারল ইসলাম ও কামরজ্জামান সোহাগ।

(দ্য রিপোর্ট/জেএ/এপি/সা/এএইচ/ফেব্রুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর