thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

রাবিতে হামলার প্রতিবাদে ছাত্রদলের নিন্দা

২০১৪ ফেব্রুয়ারি ০২ ২১:৪৭:৩৫
রাবিতে হামলার প্রতিবাদে ছাত্রদলের নিন্দা

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের নির্মম হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম ফিরোজ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির। রবিবার ছাত্রদলের কেন্দ্রীয় দফতর সম্পাদক নাজমুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে নেতারা বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রবিবার সকাল থেকেই বর্ধিত বেতন ফি প্রত্যাহার ও সান্ধ্যকোর্স বাতিলের দাবিতে সহস্রাধিক ছাত্রছাত্রী যখন আন্দোলন করছিল, ঠিক তখনই আওয়ামী পুলিশ ও ছাত্রলীগ ক্যাডাররা প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি করে। পুলিশ ও ছাত্রলীগ ক্যাডারদের ন্যক্কারজক এ হামলায় ছাত্রছাত্রী ও সাংবাদিকসহ প্রায় দুই শতাধিক আহত ও গুলিবিদ্ধ হয় প্রায় ৩০ জন। ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানার নেতৃত্বে ছাত্রলীগ ক্যাডাররা যেভাবে গুলি চালিয়েছে তা দেশের ছাত্র সমাজকে স্তব্ধ করে দিয়েছে।’

নেতারা বলেন, ‘রাষ্ট্রীয় মদদ ছাড়া কীভাবে অবৈধ অস্ত্র নিয়ে নির্বিচারে গুলি করে তা ভেবে দেখার বিষয়।’

তারা অবিলম্বে অস্ত্রধারী ছাত্রলীগ ক্যাডারদের গ্রেফতার ও আহতদের সুচিকিৎসার দাবি করেন এবং সাধারণ ছাত্রছাত্রীদের ‘যৌক্তিক’ দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

এ দিকে বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি বাপ্পাদিত্য বসু ও সাধারণ সম্পাদক তানভীর রুসমত এক বিবৃতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলমান ছাত্র আন্দোলনের ওপর ‘পুলিশি আক্রমণের’ তীব্র নিন্দা জানিয়েছেন।
তারা আন্দোলনের দাবির সঙ্গে একমত পোষণ করে অবিলম্বে সান্ধ্যকালীন কোর্স বাতিল এবং বর্ধিত সকল ফি প্রত্যাহারের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন। একই সঙ্গে আন্দোলনের আড়ালে কোনোভাবেই যেন জঙ্গি ছাত্রদল ও শিবির বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস দখল বা ক্যাম্পাসে আধিপত্য প্রতিষ্ঠা করতে না পারে সে বিষয়েও তারা আন্দোলনকারীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/জেএইচ/এপি/এএল/ফেব্রুয়ারি ০২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর