thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫,  ৭ মহররম ১৪৪০

সেই ‘বশির চাচা’ এবার তিন দলের সমর্থক

২০১৬ মার্চ ০৫ ১৯:৩২:৩১
সেই ‘বশির চাচা’ এবার তিন দলের সমর্থক

দ্য রিপোর্ট প্রতিবেদক : সামনে পেছনে দুদিকেই ভারত ও পাকিস্তানের পতাকা দিয়ে জোড়া লাগানো জার্সি। সেই সঙ্গে মাথায় চাপানো ক্যাপটা আবার বাংলাদেশের পতাকার রঙে রঙিন। লাল-সবুজের সমাহার। দুদিন আগেই যাকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ও নিউজ মিডিয়াগুলোতে তুমুল আলোচনা চলছিল, তৈরি হয়েছিল বিতর্ক; শনিবার সেই বশির চাচাকেই দেখা গেল এমন রূপে। তিনি এখন ৩ দলের (বাংলাদেশ, ভারত ও পাকিস্তান) সমর্থক।

মিরপুর স্টেডিয়ামের একাডেমি মাঠে তখন অনুশীলন করছিল ভারত দল। পাশের ছাদে দাঁড়িয়ে ধোনির নাম ধরে চিৎকার করছিলেন বশির চাচা। কাছে গিয়ে তার জার্সির প্রতি দৃষ্টি আকর্ষণ করে তাকে জিজ্ঞাসা করা হলো বাংলাদেশ কোথায়? তাৎক্ষণিকভাবে পকেট থেকে লাল-সবুজ রঙের ক্যাপটা বের করে পরে নিলেন। কথা বললেন রবিবার অনুষ্ঠিতব্য এশিয়া কাপ টি২০ ক্রিকেটের বাংলাদেশ-ভারত ফাইনাল ম্যাচ নিয়ে।

পাকিস্তান বংশোদ্ভূত এই ক্রিকেটভক্ত বলেন, ‘ধোনি আমার ভালো বন্ধু। তাই ধোনির জন্য শুভ কামনা করছি। তবে বাংলাদেশের একটা ট্রফি জেতা দরকার। এই দেশের মানুষ খুব ক্রিকেটপাগল। একটা ট্রফি জিতলে তারা অনেক বেশি উল্লাস করতে পারবে। তাই আমি চাই বাংলাদেশ ট্রফিটা জিতুক।’

জোর করে বাংলাদেশের পতাকা মোড়ানোর বিষয়টি পুনরায় অস্বীকার করেন তিনি। এ ক্ষেত্রে সরকারদলীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লাকে নিয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে সেগুলোও অস্বীকার করেন। বশির বলেন, ‘আমাকে জোর করে বাংলাদেশের পতাকা পরানো হয়নি। ওখানে বসে থাকা এমপি সাহেব আমাকে কোনো কথাই বলেননি। উনি সম্পূর্ণ চুপচাপ ছিলেন। এগুলো সব ভিত্তিহীন কথা।’

এই যুক্তরাষ্ট্র প্রবাসী পাকিস্তানি সমর্থক বাংলাদেশে এসেছেন তিনবার। রবিবার বাংলাদেশ-ভারত ফাইনাল খেলা দেখার পর সোমবার পাড়ি জমাবেন যুক্তরাষ্ট্রে। দুবাই হয়ে সেখানে যাবেন বলেও জানান বশির চাচা।

(দ্য রিপোর্ট/এজে/জেডটি/এম/মার্চ ০৫, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে