thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

প্রাণের আবেগের কাছে বৃষ্টির পরাজয়

২০১৬ মার্চ ০৬ ২১:৪৫:২১
প্রাণের আবেগের কাছে বৃষ্টির পরাজয়

দ্য রিপোর্ট প্রতিবেদক : চারদিন ধরে যে ফাইনাল নিয়ে স্বপ্ন বুনছিল কোটি কোটি ক্রিকেটপ্রেমী। বেরসিক বৃষ্টি রবিবার যেন তা নষ্টই করে দিয়েছিল প্রায়। শেষ পর্যন্ত জয় হয়েছে প্রাণের আবেগের। কোটি কোটি ক্রিকেট সমর্থকের আবেগের কাছে হার মেনে বৃষ্টি বিদায় নিয়েছে। ব্যাট-বলের লড়াই শুরু হয়েছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। মাঠে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত।

এশিয়া কাপ টি২০ এর ফাইনাল ম্যাচ শুরুর আগেই ঝড়-বৃষ্টিতে চারদিকে কেমন যেন একটা উদ্বেগ ছড়িয়ে পড়ে। কোটি প্রাণে একই প্রশ্ন-শেষ পর্যন্ত ম্যাচটা মাঠে গড়াবে তো? যে যেভাবে পারছেন জানার চেষ্টা করছেন। বৃষ্টি থামার পর তিন দফায় পর্যবেক্ষণ শেষে খেলা শুরুর সিদ্ধান্ত হয় রাত সাড়ে ৯টায়। তবে উভয় দলের খেলা কমেছে ৫ ওভার করে। অর্থাৎ ম্যাচ হবে ১৫ ওভার করে। শেষ পর্যন্ত কোটি প্রাণের আবেগের কাছে হার মেনেছে বৃষ্টি। মাঠে গড়িয়েছে বল।

সন্ধ্যা ৬টার দিকে বৃষ্টি শুরুর কিছুক্ষণ পর তা ঝড়ে রূপ নেয়। ঝড়, বৃষ্টি, বজ্রপাত, বিজলির চমক; সবকিছুর সমাহারে বিদ্যুৎ সংযোগই বিচ্ছিন্ন হয়ে যায় ৬টা ২০ মিনিটের দিকে। পুরো স্টেডিয়াম অন্ধকারাচ্ছন ছিল প্রায় ২০ মিনিটের মতো। শেষ পর্যন্ত ঝড় থামলে বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপিত হয়। তবে তখনও রিমঝিম বৃষ্টি হচ্ছিল। পুরো বৃষ্টি থামতে প্রায় রাত পৌনে ৮টা বেজে যায়।

তবে ম্যাচ শুরুর সর্বশেষ সময় রাত সাড়ে ১০টা হওয়ায় বৃষ্টি থামার পরই মাঠ শুকানোর কাজ শুরু হয়। প্রথম দফায় মাঠ পর্যবেক্ষণ হয় রাত সাড়ে ৮টায়। কিন্তু বাউন্ডারির কাছে কোথাও কোথাও হাল্কা পানি জমে থাকায় আবারো মাঠ পরিদর্শনের সিদ্ধান্ত হয়। রাত ৯টা পর্যন্ত আরও দুদফায় পরিদর্শন শেষে সাড়ে ৯টায় ম্যাচ শুরুর সিদ্ধান্ত হয়। অতঃপর ৯টা ১০ মিনিটে টস জিতে শুরুতে ফিল্ডিং নেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

প্রথম দফায় যেসব দর্শক স্টেডিয়ামে প্রবেশ করেছিলেন তারা রীতিমতো ভোগান্তিতে পড়েন। ঝড়-বৃষ্টিতে অনেকেই ভিজে যান। তাই গ্যালারি তখন অনেকটাই ফাঁকা হয়ে যায়। কিন্তু ঝড় কমলে হাল্কা বৃষ্টি থাকা অবস্থায় আবারো গ্যালারিতে অবস্থান নিতে থাকেন দর্শকরা। রাত ৯টার মধ্যে স্টেডিয়াম পরিপূর্ণ হয়ে যায়।

ওপারে হয়তো ভারতের ক্রিকেট ভক্তরাও একইভাবে প্রহর গুনছিলেন। সব ক্রিকেট প্রেমীর এই আবেগকে বিবেচনায় নিয়ে সৃষ্টিকর্তা যেন ম্যাচের পরিবেশটা সৃষ্টিই করে দিলেন। এ যেন কোটি প্রাণের আবেগের কাছে প্রকৃতির হার মানার এক বিরল গল্পই হয়ে থাকল।

(দ্য রিপোর্ট/কেআই/জেডটি/এনআই/মার্চ ০৬, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর